ট্রেলারেই চমকে দিলেন দুই সুপারস্টার

বিনোদন ডেস্ক : আন্ডারওয়ার্ল্ডের অন্ধকার জগত নিয়ে বরাবরই রহস্য কাজ করে। এই জগতের বাসিন্দাদের নিয়ে আগ্রহের শেষ নেই সাধারণ মানুষের। কেমন এই জগত? গডফাদারদের রোজকার দিনযাপন কেমন হয়- এইসব জানার কৌতুহল কালে কালেই তাড়িত করেছে মানুষকে।

সেই কৌতুহল মেটাতে আন্ডারওয়ার্ল্ডের গল্প নিয়ে সৃষ্টি হয়েছে অনেক সাহিত্য-সিনেমা। সেগুলো খুব সহজেই জয় করে নিয়েছে জনপ্রিয়তা। তবে চলচ্চিত্রে সবসময়ই গডফাদারদের সাফল্য দেখা গেছে।

আন্ডারওয়ার্ল্ডের ঘটনা নিয়ে এর আগে নির্মিত হয়েছিলো হলিউডের ছবি ‘ওয়ান্স আপন এ টাইম ইন মেক্সিকো’। সে ছবি থেকে অনুপ্রাণিত হয়ে বলিউডও দাউদ ইব্রাহিমের উপর ভিত্তি করে নির্মাণ করেছে ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই’ নামের ছবি। বলার অপেক্ষা রাখে না, দুটি ছবিই সফল ও আলোচিত।

তবে এবার নির্দিষ্ট কোনো শহর বা দেশের গল্প নয়। সিনেমায় উঠে আসছে রঙিন দুনিয়ার সেরা ইন্ডাস্ট্রি হলিউডের গল্প। যার নাম দেয়া হয়েছে ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’। এখানে এক হয়ে হাজির হচ্ছেন হলিউডের দুই সুপারস্টার ব্রাড পিট ও লিওনার্দো ডি ক্যাপ্রিও।

গত বুধবার ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে ছবিটির ট্রেলার। দেড় মিনিট দৈর্ঘ্যের ছবির ট্রেলারটি ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে হলিউডপ্রিয় দর্শকদের মধ্যে।

ছবিটির পরিচালনা থেকে শুরু করে অভিনয়ের সঙ্গে যুক্ত আছেন বলিউডের সব নামি দামি মানুষেরা। এই ছবিটি দিয়েই নিজের নবম ছবির কাজ সম্পন্ন করলেন হলিউডের বর্ষীয়ান পরিচালক কোয়েন্টিন তারান্তিনো।

ছবিটির ট্রেলারের শুরুতেই সাবেক ওয়েস্টার্ন টিভি তারকার চরিত্রে পরিচয় করিয়ে দেয়া হয় হলিউড হাংক খ্যাত লিওনার্দো ডি ক্যাপ্রিওকে। দ্বৈত চরিত্র ভূমিকায় পরিচয় করিয়ে দেয়া হয় ব্রাড পিটকে। এছাড়াও শ্যারন টেটের ভূমিকায় আছেন হলিউড সুন্দরী মার্গারেট রোবি।

ছবিতে ডেমিয়েন লিউস, ডাকোটা ফ্যানিং, কার্ট রাসেল, ব্রুস ডার্ন ও প্রয়াত লুক পেরির জীবনের উপরেও আলোকপাত করা হয়েছে। ছবিটি নিয়ে পরিচালক তারান্তিনো বলেন, ‘ছবিটির স্ক্রিপ্ট নিয়ে আমি দীর্ঘ ৫ বছর কাজ করেছি। সত্তর দশকের লস এঞ্জেলসের গল্প এটি।’

প্রসঙ্গত, আসছে কান চলচ্চিত্রে উৎসবে প্রদর্শিত হবে ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’ ছবিটি। আর ছবিটি মুক্তি পাচ্ছে জুলাইতে।