ট্রাফিক আইন অমান্য করায় ২৮ লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে পাঁচ হাজার ৮৪৪ মামলায় ২৮ লাখ ২১ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপির ট্রাফিক বিভাগ। এ অভিযানকালে ১৬টি গাড়ি ডাম্পিং ও ৮৭০টি গাড়ি রেকার করা হয়েছে। বুধবার দিনভর এসংক্রান্ত অভিযান চলে।
ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, দায়ের করা মামলাগুলোর মধ্যে উল্টোপথে গাড়ি চালানোর কারণে এক হাজার ১২৬টি, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৯৭টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ১০টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৮টি, ট্রাফিক আইন অমান্য করার কারণে দুই হাজার ৫১৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়। তাছাড়া ১১৪টি মোটরসাইকেল আটক করা হয়। একই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ৩০টি মামলা করা হয়।

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৪ : মাদকদ্রব্যসহ ৫৪ জনকে গ্রেফতার করেছে ডিএমপি। বুধবার সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৯টি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার ব্যক্তিরা মাদক সেবন ও বিক্রির সঙ্গে জড়িত বলে পুলিশ জানিয়েছে।
গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে তিন হাজার ১২৮পিস ইয়াবা ট্যাবলেট, ৫৭০ গ্রাম ২৬০ পুরিয়া হেরোইন, ৯৮২ গ্রাম গাঁজা, ২৫ বোতল ফেনসিডিল, ১৬ বোতল দেশি মদ ও ৬৮টি নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়।