টেস্টের শেষ দিন লিটনের অর্ধশত, লিড নিচ্ছে বাংলাদেশ

দলের দুঃসময়ে লড়ে যাচ্ছেন লিটন দাস। চট্টগ্রাম টেস্টের শেষ দিন ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে এটি তার তৃতীয় অর্ধশত। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের শেষ দিন ম্যাচ বাঁচানোর লড়াইয়ে এখন ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ উইকেট হারিয়ে রান। অর্থাৎ, শ্রীলঙ্কার দেয়া ২০০ রানের লিড ইতোমধ্যে অতিক্রম করেছে বাংলাদেশ। স্বাগতিকরা এখন লিড নিচ্ছে।

গতকাল দিনের শেষ সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে টাইগাররা। আজ সকালে মুমিনুল হক ও লিটন দাসের ব্যাটে দিন শুরু করে বাংলাদেশ। মুমিনুল হকও ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন। ম্যাচে যে পরিস্থিতি তাতে হার এড়ানোটা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জই হবে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত বুধবার শুরু হয়েয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচে প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৫১৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। পরে শ্রীলঙ্কা ব্যাট করতে নেমে নয় উইকেট হারিয়ে ৭১৩ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে।