ঝড়ের তাণ্ডবে উড়ে গেছে থানা কোয়ার্টারের চালা

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনাগঞ্জের ধর্মপাশার মধ্যনগর থানার দুটি কোয়ার্টারের টিনের চালা উড়ে গেছে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে। অপর একটি টিনশেড কোয়ার্টারের উপর গাছ ভেঙ্গে পড়লে সেটিও ধ্বসে যায়।

মধ্যনগর থানা সদর, সদর বাজার ছাড়াও আশেপাশের এবং সীমান্তবর্তী গ্রামগুলোর উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখীর ছোবলে প্রায় শতাধিক কাচা পাকা ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়ে টিনের চালা-বেড়া উড়ে গেছে।

শুক্রবার বেলা আড়াইটার দিকে হাওর মধ্যবর্তী সুনামগঞ্জের মধ্যনগর থানা সদর বাজারে ধেয়ে আসা কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে বাজারের তিনটি ব্যবসা প্রতিষ্ঠানের টিনশেড ঘরের চালা, মসজিদের উন্নয়ন কাজে তৈরী করা একটি টিনশেডের চালা, আখড়াবাড়ির অপর আরো একটি টিনশেডের চালা উড়ে যায়।

একই সময় ঝড়ের তীব্রবেগে অপর একটি দোকানঘর ধ্বসে পড়লে ব্যবসায়ী স্বদেশ রায় মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন।

শুক্রবার রাত পৌনে তিনটার দিকে মধ্যনগর প্রেসক্লাব সভাপতি এম এ মান্নান বলন, ঝড়ের সময় নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সঞ্চালন লাইনের একটি বৈদ্যুতিক খুঁটি ধ্বসে পড়ে। এছাড়াও আরো বেশ কয়েকটি খুঁটি ঝুকিপূর্ণ ভাবে হেলে পড়েছে।

তিনি আরো বলেন, মূলত শুক্রবার বেলা আড়াইটায় ঝড় শুরু হবার পর থেকেই নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতি থেকে মধ্যনগর থানা সদর ও আশেপাশের কয়েকটি ইউনিয়নের গ্রামের হাটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে।

মধ্যনগর থানার ওসি’র দায়িত্বে থাকা এস আই মনিরুজ্জামান ভুঁইয়া জানান, শুক্রবার কাল বৈশাখী ঝড়ে থানা ভবনের লাগোয়া দুটি এস আই কোয়ার্টারের টিনের চালা সম্পূর্ণ উড়ে গেছে। এছাড়া অপর একটি এ এস আই কোয়ার্টারের টিনের চালার উপর গাছ ভেঙ্গে পড়লে সেটিও ধ্বসে পড়ে যায়।