ঝুঁকিমুক্ত মাশরাফি, রুবেলকে নিয়ে শঙ্কা

কয়েকদিন পরই শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। কিন্তু মূল সিরিজ শুরুর আগে বিপদ যেন টাইগারদের পিছু ছাড়ছে না। অনুশীলনের অংশ হিসাবে গত মঙ্গলবার নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন মাশরাফি-সাকিবরা। ওইদিনই সাব্বিরের ব্যাট ছুঁয়ে আসা বল থেকে ডানহাতের অনামিকায় আঘাত পেয়েছিলেন ওয়ানডে ফরম্যাটে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। একইদিন বাঁ-হাতের বুড়ো আঙ্গুলে আঘাত পান আরেক টাইগার পেসার রুবেল হোসেন।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে দুশ্চিন্তা কেটে গেলেও দুশ্চিন্তা রয়েছে রুবেল হোসেনকে নিয়ে। বুধবার আঙ্গুলের এক্স-রে করানো হয়েছে রুবেলের। রির্পোটের তথ্য অনুযায়ী, রুবেলের হাতের বুড়ো আঙ্গুলের একটি অংশ থেঁতলে গেছে।

এ বিষয়ে বিসিবির চিকিৎসক দেবাশীষ রায় জানান, ‘বৃহস্পতিবার তাকে আবার এক্স-রে করানো হবে। রিপোর্ট পর্যালোচনা করে তার সঠিক অবস্থা সম্পর্কে জানাতে পারব।’

তিনি আরও জানান, ‘রুবেলের বোলিংয়ে কোনও সমস্যা হবে না। তবে, ব্যাট ধরতে সমস্যা হতে পারে।’

অপরদিকে, বলের আঘাতে ইমরুলের আঙ্গুলে সূক্ষ্ চিড় ধরা পড়ে। অনুশীলন ম্যাচে ব্যাটিংয়ে না নামলেও নেটে হালকা ঘাসের উপর অনুশীলন করেন তিনি।

উল্লেখ্য, আগামী ১৫ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। সেজন্য ক্রিকেটাররা শেষ মুহূর্তে নিজেদের ঝালিয়ে নিতে খুব ব্যস্ত সময় পার করছেন।