ঝিনাইদহ হানাদার মুক্ত দিবস পালিত

ঝিনাইদহ সংবাদদাতা : নানা কর্মসূচীর মধ্যে দিয়ে ঝিনাইদহ হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে বৃহস্পতিবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট মুক্তমঞ্চে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, স্থানীয় সরকারের উপ-পরিচালক সাইফুর রহমান খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মকবুল হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

পরে সেখান থেকে ট্র্যাক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন উপজেলার মুক্তিযুদ্ধ স্মৃতি বিজড়িত স্থান প্রদক্ষিণ করেন একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালিতে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। একই সময় সরকারি কেসি কলেজ চত্বর থেকে র‌্যালি বের করে কথন সাংস্কৃতিক সংসদ। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে মুজিব চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এতে কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. বিএম রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ কসাসের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।