ঝিনাইদহ পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত, আহত ৬

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত ও কমপক্ষে আরো আহত হয়েছেন ৬ জন। এদের মধ্যে শরীর থেকে হাত বিচ্ছিন্ন হয়ে যাওয়া এক নারীর অবস্থা আশংকাজনক। (৩১ মে) বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে ঝিনাইদহ শহরের আরাপপুরে ট্রাক ও সিএনজির মধ্যে সংঘর্ষে মারা গেছে সিএনজির যাত্রী সানার উদ্দিন। তার বাড়ি কালীগঞ্জের মান্দারবাড়িয়া গ্রামে। ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার দিলিপ কুমার জানান, এঘটনায় আহত হয় ১ নারী সহ ৬জন। রাশেদা নামে এ নারীর শরীর থেকে হাত বিচ্ছিন্ন হয়ে গেছে, তার অবস্থা আশংকাজনক। ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেছে। এদিকে, বৃহস্পতিবার বিকালে ঝিনাইদহ শহরের আরাপপুর বাস ষ্ট্যান্ডে সিএনজি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন ও শহরের আজাদ রেস্টহাউসের সামনে অপর এক পথচারী নিহত হয়েছেন। নিহতরা হলেন কালীগঞ্জের মান্দারবাড়িয়া গ্রামের ছানারুদ্দীন (৬০) , সদর উপজেলার গোপিনাথপুরের ঘোষপাড়ার বজলুর রহমান, পোড়াহাটীর আব্দুল আজিজ ও কালীগঞ্জের কবির হোসেন।
হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ নুপূর জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে দুইটি মৃতদেহ হাসপাতালে নিয়ে আসা হয়। তারা সড়ক দুর্ঘটনায় নিহত হন। এ সময় আহত হন আরো ৫/৬ জন যাত্রী। আহতদের মধ্যে একজনের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।
ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, বিকালে আরাপপুর হিরা বেকারীর সামনে সিএনজি একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে ট্রাকের চাপাচাপিতে ছানারুদ্দিন নিহত হন। আবার একই সময় শহরের পুরাতন ডিসি কোর্ট এলাকায় মাইক্রোবাসের ধাক্কায় নিহত হন বজলুর রহমান। অন্যদিকে বুধবার মধ্যরাতে ধোপাঘাটা ব্রীজের কাছে সড়ক দুর্ঘটনায় আব্দুল আজিজ নামে একজন নিহত হন। তিনি মুন্সি মার্কেটের আজিজ বস্ত্রালয়ের মালিক। তার বাড়ি সদর উপজেলার পোড়াহাটী গ্রামে। অপরদিকে কালীগঞ্জ উপজেলার বড় শিমলা গ্রামে সড়ক দুর্ঘটনায় কবির হোসেন (৪০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার নিজ বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত কবির হোসেন ওই গ্রামের হোসেন আলীর ছেলে।
কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান খান জানান, সকালে কৃষক কবির হোসেন বাড়ি থেকে পাওয়ার ট্রিলার নিয়ে মাঠে যাচ্ছিল। পথে বাড়ির সামনে পৌছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার গাছের সাথে ধাক্কা লাগে। এতে সে গুরুতর আহত হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।