ঝিনাইদহে নুসরাত হত্যার প্রতিবাদে রাস্তায় প্রতিবন্ধিরা

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি : ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকারীদের ফাঁসির দাবিতে এবার রাস্তায় নামলো ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধি) শিশুরা।

সোমবার সকালে পৌরসভার আনোয়ারুল আজীম ও আলহাজ্ব বদর উদ্দিন বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধি) বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী মানববন্ধন কর্মসূচী পালন করে। সকাল সাড়ে ১০টায় কালীগঞ্জ-মল্লিকপুর সড়কে ফয়লা গ্রামে বিদ্যালয়ের সামনে এই কর্মসূচী পালন করে তারা।

এ সময় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক আজমিরা চৌধুরী, সদস্য সোহেল আহমেদ, শিক্ষক শাহ আলম, অভিভাবক স্বপ্না বেগম প্রমুখ।

মানববন্ধন কর্মসূচীতে দাবি জানানো হয়, অতি তাড়াতাড়ি নুসরাত হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এছাড়াও মানববন্ধন থেকে দাবি তোলা হয়, মেয়েদের জন্য আলাদা শিক্ষা প্রতিষ্ঠান ও মেয়েদের জন্য নারী শিক্ষকের ব্যবস্থা করতে হবে।

প্রসঙ্গত, ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত জাহান রাফি। সেখানে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। ১০ এপ্রিল (বুধবার) রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান অগ্নিদগ্ধ নুসরাত। পরদিন সকালে ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের বুঝিয়ে দিলে বিকেলে সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।