জয় দিয়ে নিদাহাস ট্রফি শুরু করতে চান রিয়াদ

ক্রীড়া ডেস্ক : নিদাহাস ট্রফিতে অংশ নিতে শনিবার দুপুর একটায় শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এদিন ঢাকা ছাড়ার পূর্বে শ্রীলঙ্কা সফরে দলের লক্ষ্য নিয়ে কথা বলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি জানান, সিরিজের ট্রফি জেতাই দলের প্রধান লক্ষ্য। তার আগে সিরিজের শুরুটা জয় দিয়েই করতে চান তারা।

মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘সিরিজের প্রথম ম্যাচটাতে আমরা যদি জিততে পারি তাহলে ভালো হবে। মোমেন্টাম পাব। দলের সবাই আত্মবিশ্বাসী থাকবে। জয় দিয়ে শুরু করতে পারলে পরের ম্যাচগুলোও তুলনামূলক সহজ হবে।’

সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে ও দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ। ওই দুই সিরিজে ইনজুরির কারণে খেলেননি অধিনায়ক সাকিব আল হাসান। নিদাহাস ট্রফিতেও তিনি অংশ নিতে পারবে না।

এসব বিষয় নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আমাদের প্রধান লক্ষ্য শিরোপা জেতা। সাকিব আমাদের অপরিহার্য খেলোয়াড়। সে এই সিরিজে দলে নেই। দলের জন্য এটি ক্ষতিকর। এই সিরিজে আমাদের ভালো করে দেখানোর একটি সুযোগ রয়েছে।’

আগামী ৬ ফেব্রুয়ারি শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা-ভারত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ মার্চ, প্রতিপক্ষ ভারত। সিরিজে লিগ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। তারপর পয়েন্ট টেবিলে সেরা দুইটি দল ফাইনালে মুখোমুখি হবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ মার্চ।