জ্ঞানভিত্তিক ও ডিজিটাল দেশ গড়ার চ্যালেঞ্জ মোস্তাফা জব্বারের

নিজস্ব প্রতিবেদক : ডাক, টেলিযোগ যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ ও জ্ঞান ভিত্তিক সমাজ গড়া। সেই স্বপ্ন বাস্তবায়ন করাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। বর্তমানে ষষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত তথ্য প্রযুক্তি বিষয় বাধ্যতামূলক। আগামীতে প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত তথ্য প্রযুক্তি বিষয় বাধ্যতামূলক করা হবে।

তিনি শুক্রবার বিকেলে টাঙ্গাইলের দেলদুয়ারের নাল্লাপাড়া বেলায়েৎ হোসেন বহুমূখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উন্নত বিশ্বের সঙ্গে তাল মেলাতে ও তাদের কাতারে দাঁড়াতে শিক্ষার্থীদের প্রযুক্তি ও আইটি বিষয়ে দক্ষ হওয়ার বিকল্প নেই। এ লক্ষ্যে ‘ইতিমধ্যেই শিশুদের প্রোগ্রামার বানানোর জন্য একটি কর্মসূচিও হাতে নেওয়া হয়েছে’ বলে উল্লেখ করেন মন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান মন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মনোমুগ্ধকর ডিসপ্লে দেখে এইচ টি ইমাম বলেন, ব্রতচারী আন্দোলন বাংলাদেশের কোথাও দেখা যায় না। অথচ এই বিদ্যালয়ে এখনও চালু আছে। যখন কোনো বিদ্যালয়ে দাঁড়িয়ে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত গাওয়া হয় তখন আমার গর্বে বুক ভরে যায় স্বাধীন বাংলাদেশের মানুষ হিসেবে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেন, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এরশাদ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানী।

Inline
Inline