জেনে নিন খাবারের পোড়া গন্ধ দূর করার উপায়

লাইফস্টাইল ডেস্ক : আপনার রান্নার হাত বেশ ভালো। যিনি আপনার রান্না একবার খান, তিনিই প্রশংসায় পঞ্চমুখ হয়ে যান। কিন্তু একবার ভাবুন তো, এই আপনারই বাসায় মেহমান এলো, এদিকে আপনি রান্নার পুড়িয়ে বসে আছেন! যত ভালো রাঁধুনিই হন না কেন, একটু অসাবধানতায় এমনটা ঘটতেই পারে।

রাঁধতে গিয়ে জীবনে একবার অন্তত খাবার পুড়ে যায়নি এমন রাঁধুনি খুঁজে পাওয়া যাবে না। বিশেষ করে পোলাও-বিরিয়ানি-খিচুড়ি রাঁধতে গেলে হাঁড়ির নিচে পুড়ে যাওয়াটা খুব সাধারণ একটা ব্যাপার।

শুধু পুড়ে যাওয়া নয়, অনেক সময়েই এই কারণে পোড়া গন্ধ হয়ে যায় আপনার সাধের খাবারে। কিন্তু তখন কি করবেন? ভাবছেন পোড়া গন্ধও কি দূর করা সম্ভব? অবশ্যই সম্ভব। আসুন, জেনে নেই সেই চমৎকার কৌশল সম্পর্কে-

কয়েক টুকরো পাউরুটি দিয়েই আপনি খাবারের এই পোড়া গন্ধ দূর করতে পারবেন। পোলাও , বিরিয়ানি কিংবা যেকোনো চাল জাতীয় খাবার পুড়ে গিয়ে গন্ধ হয়ে গেলে ঘাবড়ে যাবেন না। খাবারের পরিমাণ বুঝে কয়েক টুকরো পাউরুটি দিয়ে ঢেকে দিন খাবারের উপরিভাগটা।

৫ থেকে ১০ মিনিটের মাঝেই এই রুটি শুষে নেবে পোড়া গন্ধ। কেবল পরিবেশনে সাবধান থাকবেন, যেন হাঁড়ির নিচের পোড়া খাবারটা আবার কারও পাতে না চলে যায়!