জিএম কাদেরকে পুনর্বহালের দাবি

নিজস্ব প্রতিবেদক : গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা পদে পুনর্বহালের দাবি জানিয়েছে ‘জাতীয় পার্টি ঐক্যজোট’ নামের একটি সংগঠন।

বুধবার (৩ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে জাতীয় পার্টি ঐক্যজোটের সভাপতি শফিউল্লাহ শফি বলেন, জিএম কাদের একজন সাবেক পেশাজীবী ইঞ্জিনিয়ার। জাতীয় পার্টির দুঃসময়ে অর্থাৎ সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদ ক্ষমতা থেকে পদত্যাগ করার পরে কারারুদ্ধ হওয়ার পর জিএম কাদের চাকরি থেকে অব্যাহতি দিয়ে জাতীয় পার্টির নেতাকর্মীদের সাথে একাত্মতা প্রকাশ করে রাজপথে আন্দোলনের মাধ্যমে তার রাজনৈতিক যাত্রা শুরু করেন।

তিনি বলেন, এই দীর্ঘ পথ অতিক্রমের পরে প্রেসিডিয়াম সদস্য ও পরে পার্টির চেয়ারম্যান নিযুক্ত হন। এরশাদ মুক্তির আন্দোলনেও তার রয়েছে উজ্জ্বল ভূমিকা। জিএম কাদের দলের ত্যাগী, মেধাবী ও বলিষ্ঠ নেতাদের নিয়ে সুস্থ ধারার রাজনীতি শুরু করেছেন। এসময় দলের ভেতরে লুকিয়ে থাকা হাতেগোনা কয়েকজন নেতার ষড়যন্ত্রে তাকে পদ থেকে অপসারণ করা হয়েছে।

পার্টির চেয়ারম্যানের কাছে অনুরোধ জানিয়ে শফিউল্লাহ বলেন, জাতীয় পার্টিকে সুসংগঠিত করার লক্ষ্যে গতিশীল ও সুস্থ ধারার গণতান্ত্রিক চর্চার মাধ্যমে জাতীয় পার্টিকে আবারও ক্ষমতায় নিতে হলে এরশাদের অবর্তমানে বা পরবর্তীতে জিএম কাদের নেতৃত্বের বিকল্প নেই। তাই তাকে স্বপদে বহল করা হোক।