জাহ্নবীর মধ্যে শ্রীদেবীর ছায়া!

বিনোদন ডেস্ক : ভারতীয় হিন্দি ছবির প্রথম সুপারস্টার নায়িকা বলা হয় শ্রীদেবীকে। যিনি গত ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের একটি হোটেলের বাথটাবে ‘দুর্ঘটনাবশত পানিতে ডুবে’ মারা যান। কিংবদন্তী সেই নায়িকার বড় মেয়ে জাহ্নবী কাপুরের সম্প্রতি অভিষেক হয়েছে বলিউডের ছবিতে।

শশাঙ্ক খৈতান পরিচালিত ও করণ জোহার প্রযোজিত ‘ধড়ক’ ছবিতে অভিনয় করেছেন জাহ্নবী। ছবিতে তার নায়ক শাহিদ কাপুরের ছোট ভাই ঈশান খট্টর। ঈশানেরও অভিষেক ছবি এটি। দুবাইয়ে শ্রীদেবীর মৃত্যুর সময় ভারতে এ ছবির শুটিং চলছিল। যে কারণে সে সময়ে দুবাই যেতে পারেননি জাহ্নবী।

ইতিমধ্যে তার অভিষেক ছবি ‘ধড়ক’-এর শুটিং শেষ হয়েছে। এখন চলছে প্রচার। আগামী ২০ জুলাই ছবি মুক্তির দিন ঠিক করা হয়েছে। কিন্তু মেয়ের অভিষেক ছবি দেখে যেতে পারলেন না সুপারস্টার মা শ্রীদেবী। সেই দুঃখ নিয়েই ছবির প্রচার চালাচ্ছেন জাহ্নবী।

সম্প্রতি টুইটারে নিজের একটি ছবি পোস্ট করেন তিনি। মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। মাত্র এক ঘণ্টার মধ্যে দুই লাখ লাইক পড়ে জাহ্নবীর সেই ছবিতে। ছবি দেখে একজন মন্তব্য করেছেন, ‘শ্রীদেবীর কার্বন কপি’। কেউ লিখেছেন, ‘তোমার মধ্যে শ্রীদেবীকে দেখতে পাচ্ছি।’ একজন আবার লিখেছেন, ‘শ্রীদেবী তোমার মধ্যে চিরকাল বেঁচে থাকবেন।’

তবে এসব প্রশংসার চেয়ে মুক্তি প্রতিক্ষীত প্রথম ছবি ‘ধড়ক’ দিয়ে তিনি কতটা প্রশংসা কুড়াতে পারেন সেদিকেই আপাতত তাকিয়ে শ্রীদেবী কন্যা জাহ্নবী। গত ১১ জুন মুক্তি পায় এ ছবির ট্রেলার। যেটাতে ঈশান-জাহ্নবী দুজনেই প্রশংসিত হয়েছেন। বাকি রইল ছবি।

‘ধড়ক’ মূলত মারাঠি রোমান্টিক ছবি ‘সাইরাত’-এর রিমেক। বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনটাই প্রকাশ করা হয়েছে। যদিও ছবিতে নয়া চমক রয়েছে বলে দাবি করেছেন পরিচালক শশাঙ্ক খৈতান। এখন সেই চমক দেখার অপেক্ষায় দর্শক।