জার্মানি ফুটবলারদের যৌনতা উপভোগে নিষেধাজ্ঞা

ক্রীড়া প্রতিবেদক : আর মাত্র ১৫ দিন পরেই পর্দা উঠবে ফিফা বিশ্বকাপের ২১তম আসরের। এরই মধ্যে বিশ্ব সেরা হওয়ার প্রতিযোগীতার মঞ্চে লড়তে প্রস্তুত অংশগ্রহণকারী দেশ গুলো। তবে প্রতিটি দলেই বিশ্বকাপকে ঘিরে রয়েছে কিছু বিধি-নিষেধ। আসন্ন বিশ্বকাপ চলাকালীন জার্মানি ফুটবলারদের সব ধরণের যৌনতা উপভোগে নিষেধাজ্ঞা জারী করেছেন জার্মান কোচ জোয়াকিম লো।

ফুটবলের সঙ্গে যৌনতার সম্পর্কটা সবার জানা। যৌন সম্পর্কে ফুটবলের সমার্থকও বলা যায়। অনেক সাবেক ফুটবলাররা খেলা চলাকালীন পারফরম্যান্সের উন্নতির জন্য যৌনতা উপভোগ করার উপদেশ দিয়েছেন। তাছাড়া কিছুদিন আগে ব্রাজিলের কিংবদন্তি রোমারিও এই সম্পর্কে ব্রাজিলের উঠতি ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসকে উপদেশ দেন। রোমেরিও বলেন,‘যৌনতা উপভোগ করো, গোল করতে থাকো।’

তবে এই বিশ্বকাপের সময় এই অবাধ যৌনতা বিষয়ে বেশ সতর্ক হলো জার্মান। জার্মান ফুটবলারদের যৌনতা ছাড়াও আরো কিছু বিষয়ে নিষেধাজ্ঞা দিয়েছেন কোচ জোয়ালিম। বিশ্বচ্যাম্পিয়নরা প্রস্তুতি চলাকালীন পরিবারের সঙ্গেও দেখা করার আগে কোচের অনুমতি নিতে হবে।

তাছাড়া টুর্নামেন্টের সময় কোন ভাবেই পরিবারের সঙ্গে দেখা করা যাবে না বলেও উল্লেখ করেন দলটির কোচ। জার্মান ফুটবলার মুলার, ওজিলদের সামাজিক যোগাযোগ মাধ্যমেও সক্রিয় না থাকার উপদেশ দেন তিনি। সবকিছু মিলিয়ে অনেক নিয়মের মধ্যেই এবারের বিশ্বকাপ শুরু করবে বর্তমান চ্যাম্পিয়নরা।

Inline
Inline