জামালগঞ্জে রোকেয়া দিবস পালিত

অনিমেষ দাশ, সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবসে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠিত হয়েছে।

(শনিবার) ৮ ডিসেম্বর সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এবং জৈন্তা ছিন্নমূল সংস্থার (জেছিস) এর সহযোগিতায় একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হল রুমে আলোচনায় মিলিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের প্রশিক্ষক লক্ষী রানী তালুকদার লাকির আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শামীম আল ইমরান শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (অ:দা:) নুসরাত ফেরদৌসি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু, উপজেলা আ.লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দিন, উপজেলা মহিলা পরিষদ সভাপতি শেখ আয়েশা বেগম, সমবায় কর্মকর্তা আবু তাহের তালুকদার, জেছিসের টিপিং পয়েন্ট প্রজেক্ট এর উপজেলা প্রকল্প ব্যবস্থাপক রুম্মানা বেগম প্রমুখ।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরু করা নারী জয়িতা পদকপ্রাপ্ত অঞ্জনা রানী রায়। আলোচনা শেষে শেষ্ঠ জয়িতা অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী সাবিনা আক্তার মনি, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরু করা অঞ্জনা রানী রায়, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী জহুরা বেগম, সফল জননী উষা রানী সরকার, সমাজ উন্নয়নে অবদানকারী নারী আয়েশা সিদ্দীকার হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।