জামালগঞ্জে বিএনপির নবগঠিত কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে নবগঠিত জামালগঞ্জ উপজেলা কমিটির উপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবীতে রবিবার (১৯ আগষ্ট) বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়েছে।
বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ বক্তব্য রাখেন, সদ্য ঘোষিত উপজেলা কমিঠির সিনিয়র সহ- সভাপতি মো: সিরাজ মিয়া, সহ- সভাপতি শফিকুর রহমান, সহ- সভাপতি নজীর আলী, সাধারণ সম্পাদক শাহ মো: শাহজাহান, যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার চৌধুরী রানা, গোলাম সারোয়ার, জাকির হোসেন ভূইয়াঁ, শাহিন আহমদ, সাংগঠনিক সম্পাদক নূরে আলম ফরায়জী, দপ্তর সম্পাদক সামছুজ্জামান ধন মিয়া, অর্থ সম্পাদক ফরিদ মিয়া, মৎস্য বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, যুব বিষয়ক সম্পাদক আব্দুল আলী, সহ- যুব বিষয়ক সম্পাদক মাসুক মিয়া, নির্বাহী সদস্য মফিজুর রহমান, সাদাত আলী, তারা মিয়াসহ প্রমুখ।

এছাড়া ছাত্রদল যুবদল, সেচ্ছাসেবক দল সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা সদ্য ঘোষিত কমিঠি স্থগিত করায় ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে তা প্রত্যাহারের দাবী জানান। এসময় সদ্য ঘোষিত কমিঠির সাধারণ সম্পাদক শাহ মো: শাহজাহান উপজেলা বিএনপির পক্ষ থেকে সুনামগঞ্জ জেলা কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে স্থগিতাদেশ প্রত্যাহার দাবী জানান। সেই সাথে সংস্কারপন্থী নেতা নজির হোসেন’কে জামালগঞ্জ থেকে অবাঞ্চিত ও নজির হোসেনের অনুসারী নূরুল আফিন্দি ও আব্দুল মালিক’কে রাজনৈতিক ভাবে জামালগঞ্জে নিষিদ্ধ ঘোষনা করেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ডের কয়েক শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে উপস্থিত ছিলেন।

জানা যায়, গত ১২ আগষ্ট সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল স্বাক্ষরিত ১৬১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়। ঘোষিত কমিটিতে প্রত্যাশিত পদবী না পাওয়া ও পদবঞ্চিত নেতাকর্মীগণ পরবর্তীতে দলের মহাসচিব বরাবরে লিখিত নালিশ করেন। এরই প্রেক্ষিতে জেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকের নির্দেশ ক্রমে গত ১৮ আগষ্ট জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সদ্যগঠিত জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা বিএনপির কমিটি স্থগিত করা হয়েছে।