জামালগঞ্জে আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস পালিত

সুনামগঞ্জ সংবাদদাতা : ‘স্বাক্ষরতা অর্জন করি দক্ষ হয়ে জীবন গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালগঞ্জে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, জামালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিরাজুল ইসলাম শেখ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন পোষ্টার, ফেস্টুনসহ বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় গিয়ে মিলিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মীর আব্দুল্লাহ আল মামুন।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাফিজ উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফুর রহমান, জামালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু তাহের, সিরাজুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুলি রানী সরকার, জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোঃ গোলাম মোস্তফা খান, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হ্যাপী আক্তার, শাকিলা আক্তার, খতিবুন্নাহার, সুবর্ণা সরকার প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ এখন অনেক এগিয়ে গেছে। এক সময় বাংলাদেশে শিক্ষার হার অনেক কম ছিল, মানুষ তার নিজের স্বাক্ষরটা দিতে পারত না, সে জন্য যে কোন কাজে টিপসই ছিল তাদের একমাত্র ভরসা। সরকারি সহায়তায় বর্তমান সময়ে বাংলাদেশে শিক্ষার হার বেড়েছে। এবং মানুষ এখন নিজের স্বাক্ষর নিজেই দিতে পারছে।

Inline
Inline