জামালগঞ্জে অগ্নিকান্ডে ৯টি দোকান আগুনে পুড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সাচনা বাজারে অগ্নিকান্ডে ৯টি দোকান আগুনে পুড়ে আনুমানিক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।। বিগত বছরের ২১/০৫/১৭ দিবাগত রাতে আগুন লেগে পুড়ে যায় ১০/১২টি সাচনা বাজারের দোকান, রেশ কাটতে না কাটতেই গতকাল বৃহস্পতিবার ভোর ৫টায় সি এন্ড বি রোডের পশ্চিম গলিতে অগ্নিকান্ড ঘটনাটি ঘটে। পুড়ে যায় প্রায় ৭/৮টি দোকান।
সরজমিনে জানা যায়, ক্ষতিগ্রস্থ ইসলাম ট্রেডার্স, শাহ জালাল মেশিনারিজ স্টোর, মনির এন্টারপ্রাইজ, মেহেদী কম্পিউটার, সূর্য মোবাইল সেন্টার ও ওয়াহিদ স্টোর, উপমা মেশিনারি, ঝুমা স্টোর, বন্যা স্টোর, সুরঞ্জনের দোকান। ক্ষতিগ্রস্থ দোকান মালিক ও প্রত্যক্ষদর্শীদের মতে মেহেদী কম্পিউটার থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে। ভোর রাতে আগুন লাগে, এতে মেহেদী কম্পিউটারের মালিক আকবর হোসেনের ছোট ভাই আফজল হোসেনের শরীরের আংশিক পুড়ে যায়, স্থানীয়রা ঘরের সার্টার ভেঙ্গে তাকে উদ্ধার করে সুনামগঞ্জে পাঠানো হয়।
এদিকে অগ্নিকান্ড পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল হাসেম, ওসি তদন্ত মিজানুর রহমান, বনিক সমিতির সভাপতি ও উপজেলার সাবেক চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, সাচনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শামীম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন সহ বিভিন্ন পেশাজীবী মানুষজন। আগুন লাগার সংবাদ পেয়ে স্থানীয় জনগন আগুন নেভানোর জন্য প্রচেষ্টা চালায় ও সুনামগঞ্জ থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ৩ ঘন্টা ব্যাপী অগ্নি শিখায় ৯ ব্যবসায়ীদের ক্ষতি পূরণের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন তারা।
জানা যায়, সাচনা বাজারে ১ বছরের মাথায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গেল বছর একই সময়ে বাঁধ বাজারে ৭টি ঘর পুড় ছাই হয়।