জাবিতে দেশের দীর্ঘতম আলপনা অঙ্কন

জাবি সংবাদদাতা : পাকিস্তানি সেনাবাহিনীর নির্মমতা ও ২৫ মার্চ গণহত্যা দিবসকে ব্যতিক্রমভাবে উদযাপনের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দেশের দীর্ঘতম আলপনা অঙ্কন।

রবিবার বিকাল তিনটায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম দুই কিলোমিটার দীর্ঘ এ আলপনা অঙ্কন কর্মসূচির উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে এবং চারুকলা বিভাগের সহযোগিতায় কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন রাস্তা থেকে আলপনা আকার কাজ শুরু করেন শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, ‘২৫শে মার্চ রাতের আধারে পাকিস্তানী বাহিনীর নির্মম হত্যাকাণ্ড এদেশের মানুষ কোনোদিন ভুলবে না। আমাদের এ কর্মসূচি ইতিহাসের সাক্ষী হয়ে থাকবে।’ সবাইকে কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান ও উপস্থিত শিক্ষার্থীদের ধন্যবাদ জানান উপাচার্য।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন, অধ্যাপক আব্দুল্লাহেল কাফীসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

এর আগে সকাল দশটায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ক্যাফেটেরিয়া চত্বরে মুক্তিযুদ্ধের চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেন।

এ ছাড়াও মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ২৫ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত চার দিনব্যাপী ‘মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসবের’ আয়োজন করেছে ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি)। অনুষ্ঠানে নাটক ও গানের মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনাকে ছাত্রসমাজের সামনে তুলে ধরা হবে এবং দেশ বরণ্য গুণীজন ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হবে।

Inline
Inline