জাতীয় সাংবাদিক সংস্থার সাবেক মহাসচিব সাজ্জাদুল কবীর এর প্রচেষ্টায় শিশু অচিন্ত ফিরে পেল তার মাকে

বিশেষ প্রতিবেদক : কক্সবাজার রামু থানা পুলিশের সহায়তায় মায়ের কোল থেকে ১৪ দিন আগে ছিনিয়ে নেয়া শিশু অচিন্তকে উদ্ধার করে তার মা স্মৃতি রাণী বর্মন এর হাতে তুলে দিলেন জাতীয় সাংবাদিক সংস্থার সাবেক মহাসচিব জনাব সাজ্জাদুল কবীর।

শুরু থেকে আইনী প্রক্রিয়ার মাধ্যমে অচিন্তকে উদ্ধারের পরামর্শ দিয়ে আসছিলেন সাবেক এই মহাসচিব। এরপর ব্যাপক আইনী প্রক্রিয়া সম্পন্ন করার পর অবশেষে উদ্ধার করা সম্ভব হয়েছে শিশু অচিন্ত ধর’কে। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা সোয়া ১০টায় রামু থানাথীন ধরপাড়া থেকে উদ্ধার করা হয় দুই বছর ৩ মাস বয়সী শিশু অচিন্ত ধর’কে।

মামলা সুত্রে জানা যায়, কক্সবাজার জেলার রামু থানাথীন পূর্বওমখালী ধরপাড়া এলাকার মৃত: বানীকান্ত ধরের পুত্র অমল কান্তি ধর এর সাথে শংকর চন্দ্র বর্মন এর কন্যা স্মৃতি রাণী বর্মনের সাথে হিন্দু ধর্মীয় রীতি অনুযায়ী গত ২৬/০১/১৪ইং তারিখে বিবাহ হয়। বিবাহের পর থেকে যৌতুক দাবীসহ বিভিন্ন অযুহাতে স্মৃতি রাণী বর্মনের উপর শারীরিক নির্যাতন করতে থাকে অমল কান্তি ধর। এক পর্যায়ে গত ২৮/১০/১৮ইং তাদের একমাত্র সন্তান অচিন্তকে তার মায়ের কোল থেকে কেড়ে নিয়ে অমল তার সন্তানকে রেখে স্ত্রী স্মৃতিকে এক কাপড়ে ঘর থেকে বের করে দেয়। দুখিনী মা স্মৃতি রাণী তার সন্তানকে পাবার আশায় মরিয়া হয়ে ওঠে। এরপর স্মৃতি রাণী কোন উপায় না পেয়ে গাজীপুর আদালতে মামলা করেন। বিজ্ঞ আদালত তার মামলায় সার্চ ওয়ারেন্ট ইস্যু করেন। আদালতের নির্দেশে রামু থানা পুলিশ বৃহস্পতিবার সকালে অভিযানে নামেন। শিশু অচিন্ত ধর’কে উদ্ধারের জন্য রামু থানার এসআই মং এর নেতৃত্বে একদল পুলিশ দূর্গম এলাকায় অবস্থিত অমলের বাড়িতে হানা দিয়ে অচিন্তকে উদ্ধার করতে সক্ষম হন। এসময় পুলিশের সাথে উপস্থিত ছিলেন, জাতীয় সাংবাদিক সংস্থার সাবেক মহাসচিব ও একুশের আলো ২৪ ডটকম এর সম্পাদক জনাব সাজ্জাদুল কবীর, মানবাধিকার কর্মকর্তা ও একুশের আলো ২৪ এর গাজীপুর বিশেষ প্রতিনিধি আশীষ কুমার অঞ্জন। এছাড়া উপস্থিত ছিলেন শিশুটির মা স্মৃতি রাণী বর্মন।

বর্তমানে শিশুটিকে নিয়ে তার মা গাজীপুরের পথে রওয়ানা দিয়েছেন।

Inline
Inline