জাতীয় প্রেসক্লাবের সামনে জেরুজালেমে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে গণসমাবেশ

সমাজতান্ত্রিক মজদুর পার্টি ও দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের যৌথ উদ্যোগে (১৮মে) শুক্রবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গাজা সীমান্তে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে গণসমাবেশ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কমরেড আলী হোসেন, ভারপ্রাপ্ত সভাপতি, সমাজতান্ত্রিক মজদুর পার্টি। অনুষ্ঠানে সঞ্চালনা দায়িত্ব পালন করেন ডা: সামছুল আলম, সাধারণ সম্পাদক, সমাজতান্ত্রিক মজদুর পার্টি।
বক্তব্য রাখেন, সর্বজনাব হারুন অর রশিদ খান, সভাপতি-দুর্নীতি প্রতিরোধ আন্দোলন, এ.এম ফয়েজ, সাধারণ সম্পাদক-স্বাধীনতা পার্টি, মোঃ সিরাজুল ইসলাম (সিরাজ মাষ্টার), সভাপতি-বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ সমিতি, মোঃ আমিনুল ইসলাম বুলু, আহ্বায়ক-জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটি, কমরেড রুবেল, যুগ্ম আহ্বায়ক, শ্রমজীবী সংঘ, সুবল সরকার, সাধারণ সম্পাদক-ভূমিহীন সমিতি, কমরেড শামসুজ্জামান মিলন, আহ্বায়ক-গরিব মুক্তি আন্দোলন, কমরেড বদরুল আলম, সাধারণ সম্পাদক-সিপিবি (এমএল), জায়েদ ইকবাল খান, সভাপতি-কৃষক ফেডারেশন, রিয়াজ আহমেদ রিয়াজ, কেন্দ্রীয় কমিটির সদস্য-সমাজতান্ত্রিক মজদুর পার্টি। আরো বক্তব্য রাখেন, আয়োজক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
উপস্থিত জাতীয় নেতৃবৃন্দ বলেন, জেরুজালেমে বিশ্ব সাম্রাজ্যবাদ যুক্তরাষ্ট্রের দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে ফিলিস্তিনী বাসী শান্তিপূর্ণ বিক্ষোভ ডেকেছিল। সেই বিক্ষোভের সময় ইসরাইলি সামরিক বাহিনী শুলি ও আগুন ছুড়ে মেরেছে। এতে করে ৬০ জনের উপরে ফিলিস্তিনি নাগরিক নিহত হয় এবং দুই হাজারের বেশি মানুষ আহত হয়।
এই হত্যাযজ্ঞের প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, বিশ্ব সাম্রাজ্যবাদ মার্কিন যুক্তরাষ্ট্র তার দোসর ইসরাইল রক্ষা করার জন্য যে খেলায় মেতে উঠেছে তা এখনি বন্ধ করতে হবে এবং আন্তর্জাতিক তদন্তের মাধ্যমে এর বিচারের ব্যবস্থা করতে হবে। (বিজ্ঞপ্তি)