জাতীয় পার্টির রাজনীতির ভিত আরো শক্ত করা হচ্ছে: এরশাদ

বি এম রাকিব হাসান, বিশেষ প্রতিনিধি,খুলনা : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় পার্টি পলিটিক্সে এখন একটি ফ্যাক্টর। সারা দেশে পার্টির রাজনীতির ভিত আরো শক্ত করা হচ্ছে। আসন্ন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে জাপা মনোনীত মেয়র প্রার্থী এস এম মুশফিকুর রহমানের নির্বাচনী কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, তারা ক্ষমতায় থেকে যে অন্যায়-অত্যাচার করেছে তার ফল এখন ভোগ করছে। বিবৃতির মধ্যে তাদের রাজনীতি সীমাবদ্ধ হয়ে পড়েছে। তিনি আরো বলেন, জাতীয় পার্টি দীর্ঘ ২৬ বছর ধরে ক্ষমতার বাইরে থাকার পরও এখনো জনসমর্থন রয়েছে। জাতীয় পার্টির প্রতি সাধারণ মানুষের আস্থা আছে। আরো বলেন, বিএনপি’র রাজনীতি এখন শুধু প্রেস বিজ্ঞপ্তির মধ্যেই সীমাবদ্ধ। বিএনপি’র কর্মকান্ড ঝিমিয়ে পড়েছে।
এরশাদ বলেন, জাপার নির্বাচনী প্রস্তুতি ইতোমধ্যে শুরু হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে খুলনা থেকে ছয় জনের নামের তালিকা পাওয়া গেছে। যোগ্যতার ভিত্তিতে তাদের নাম প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হবে। সকল ভেদাভেদ ভুলে যেয়ে দলকে আরও সুসংগঠিত করতে তৃণমূলে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।
এর আগে কেক কেটে কেসিসির মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে এস এম মুশফিকুর রহমানের আনুষ্ঠানিক প্রচারণার উদ্বোধন করেন এরশাদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পার্টির মহাসচিব প্রাক্তন মন্ত্রী এ বি এম রুহুল আমীন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, জেলা সভাপতি শফিকুল ইসলাম মধু ও কেন্দ্রীয় মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মোল্লা মুজিবর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেসিসি নির্বাচন প্রস্তুতি কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দ খায়রুল ইসলাম। অনুষ্ঠানে খুলনা মহানগর ও জেলা পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।
এদিকে, হুসেইন মোহাম্মদ এরশাদের নীতি ও আদর্শে অনুপ্রাণিত হয়ে ১৯ জন আইনজীবী চেয়ারম্যানের হাতে ফুলের তোড়া দিয়ে দলে যোগদান করেছেন। যোগাদানকারীরা হলেন- এ্যাড. মোঃ হাফিজুর রহমান শান্ত, মোঃ মাসুম বিল্লাহ, কাজল শেখ, এমদুল হক, মিজানুর রহমান, শরিফুল মল্লিক, এ এ এম মমিনুজ্জামান, খন্দকার মোঃ মহাসিন, শংকর রায়, রাম প্রসাদ রায়,  শওকত আলম, বন্দরা রায়, এসএম জি নেওয়াজ, মোঃ ফরিদী হাসান, সৈয়দ তৌফিক উল্লাহ প্রমুখ।