জন্মাষ্টমী উপলক্ষে ডিএমপি’র নিরাপত্তা জোরদার

ঢাকা, ১৯ আগস্ট, ২০১৮ : সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমীকে ঘিরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।
আজ রোববার ঢাকা মহানগর পুলিশ সদরদপ্তরে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সমন্বয় সভার আয়োজন করা হয়।
সভায় ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম সভাপতিত্ব করেন।
জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে আগামী ২ সেপ্টেম্বর ঢাকেশ্বরী জাতীয় মন্দির এবং রাজধানীর বিভিন্ন সড়কে ডিএমপি’র পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।
ডিএমপি’র গৃহীত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে উল্লেখযোগ্য বিষয়গুলো হচ্ছে- শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন রুফটপ ডিউটি জোরদার করা, শোভাযাত্রায় অংশগ্রহনকারী ট্রাকে সুইপিং করা, কোন অবাঞ্চিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে না দেয়া, আয়োজক কমিটির পরিচয়পত্র সম্বলিত স্বেচ্ছাসেবক মোতায়েন করা।
এছাড়া শোভাযাত্রাকে ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করা হবে। এতে সাদা পোশাকে ও ইউনিফর্মে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হবে।
শোভাযাত্রায় কোন ধরণের ব্যাগ, ল্যাগেজ, আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ছুরি, কাঁচি ও অন্যান্য অস্ত্রশস্ত্র নিয়ে অংশগ্রহণ করা যাবে না বলে ডিএমপি সূত্রে জানা যায়।
হিন্দু সম্প্রদায় আগামী ২ সেপ্টেম্বর রোববার উৎসবমূখর পরিবেশে জন্মাষ্টমী উদযাপন করবে ।
এদিন বিকাল ৩ টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে শেষ হবে।
সভায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।