ছোট্ট জায়ান আর ক্রিকেট খেলবে না

ডেস্ক রিপাের্ট : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী ক্রিকেট খেলতে খুব ভালোবাসতো । প্রতিদিন বিকেল হলেই ব্যাট-বল হাতে বাসার নিচে চলে যেত। জায়ান চৌধুরী আর ক্রিকেট খেলবে না।

রোববার শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলায় মারা গেছে সে। তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স তাকে সঙ্গে নিয়ে হোটেলের নিচে ব্রেকফাস্ট করতে যান। এমন হোটেলটিতে বোমা হামলার ঘটনা ঘটে। হামলায় মারা যায় জায়ান। তার বাবা মশিউল হক চৌধুরী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

শেখ সেলিমের বাসার বিপরীতে ১০ নম্বর বাসার গাড়িচালক জাহিদ জাগো নিউজকে এসব কথা বলেন। তিনি বিলাপ করে বলেন, ‘ছেলেটা মারা যাওয়ার খবর শুনে নিজেকে খুব খারাপ লাগছে। বাসার কেয়ারটেকারের সঙ্গে সে ক্রিকেট খেলত। অনেক সময় বল বাসার বাইরে রাস্তায় চলে আসত। আমি সে বল কুড়িয়ে আবার ভেতরে পাঠাতাম। ছেলেটা প্রতিদিন বিকেল হলেই বল ও ব্যাট নিয়ে নিচে নেমে বাসার কেয়ারটেকারদের সঙ্গে খেলত।’

তিনি বলেন, ‘উত্তরা সান-বীম স্কুলের ক্লাস টু-এর ছাত্র জায়ান চৌধুরী ছেলে হিসেবে খুব ভালো ছিল। শান্ত মেজাজের ছেলে ছিল সে।’

শ্রীলঙ্কায় রোববার (২১ এপ্রিল) খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা এবং বিলাসবহুল হোটেল ও অন্যান্য স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল রাত পর্যন্ত নিহতের সংখ্যা ছিল ২০৭ জন।