ছিনতাইকারীদের ছুরিকাঘাতে এক যাত্রী নিহত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকায় বৃহস্পতিবার ভোররাতে যানজটে আটকে থাকা দুটি গাড়িতে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে এক যাত্রী নিহত হযেছেন। আহত হয়েছেন পাঁচজন।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, পার্বত্য জেলা খাগড়াছড়ি যাওয়ার পথে ভোররাতে সোনারগাঁ থানার পিরোজপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটে আটকে থাকা দুটি যাত্রীবাহী মাইক্রোতে একদল ছিনতাইকারী হামলা চালায়।

মাইক্রো চালক আবদুর রহিম ঢাকাটাইমসকে বলেন, আমার গাড়িতে করে সেনাবাহিনীতে রিক্রুট পাওয়া সাত যুবক ও তাদের কয়েকজন আত্মীয় যাচ্ছিলেন। যানজটে এই হামলার ঘটনা ঘটে। আহত শাহীন মিয়াকে (২৫) পাশের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় চালক শাহীনের ভাই জাহিদুল আহত হন।

মৃত শাহীনের আত্মীয় বিল্লাল মিয়া জানান, শাহীনের ছোটভাইসহ টাঙ্গাইল থেকে চাকরিতে যোগদান করতে খাগড়াছড়ি যাচ্ছিলেন।

শাহীন ভুয়াপুর উপজেলার সোনামিয়ার ছেলে। তিনি করটিয়া কলেজের অনার্সের শিক্ষার্থী ছিলেন বলেও বিল্লাল জানান।

একটু দূরে আটকে পড়া আরও একটি মাইক্রোতে ছিনতাইকারী দল হামরা চালিয়ে অপর তিন যাত্রীকে আহত করে। আহত আবদুল আজিজ (৩০), নিয়ামুল কবির (৪২) আরিফ (১৯) ও সবুজ মিয়া (২০) গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহতদের বরাত দিয়ে দায়িত্বরত চিকিৎসক জানান, আহতরা রাজবাড়ী থেকে বিয়ের কথা পাকা করতে কুমিল্লায় যাচ্ছিলেন।

গজারিয়া থানার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছিনতাই ও যাত্রী হতাহতের ঘটনায় সোনারগাঁ থানায় মামলা হবে।

তিনি জানান, মহাসড়কের মেঘনা সেতুর ওপর তিনটি মালবাহী গাড়ি বিকল ও একাধিক সড়ক দুর্ঘটনার কারণে মধ্যরাত থেকে থেমে যানজট সৃষ্টি হয়। নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) ওবায়দুল হক বৃহস্পতিবার দুপুরে জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছেন।

Inline
Inline