ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশের লাঠিচার্জ ও মঞ্চ ভাংচুরে আহত ১০, আটক ৭

পুলিশের বিরুদ্ধে ঠাকুরগাঁওয়ে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ ভাংচুরের অভিযোগ উঠেছে। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ ১০জন আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি। এ ঘটনায় আটক হয়েছেন ৭জন। এতে পণ্ড হয়ে যায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ও শোভাযাত্রা।

সোমবার দুপুর ১টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। আহত ছাত্রদলকর্মীরা ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি রয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা বিএনপি কার্যালয় চত্বরে আলোচনা সভার আয়োজন করে জেলা ছাত্রদল। এ সময় সকাল থেকে বিভিন্ন ইউনিয়নের ছাত্রদলকর্মীরা দলে দলে শোভাযাত্রা নিয়ে কার্যালয়ে উপস্থিত হতে থাকলে নাশকতার আশংকায় পুলিশ দেওয়ার চেষ্টা করে। পুলিশ আয়োজকদের অনুষ্ঠান বন্ধ করতে বলায় ক্ষিপ্ত হয় নেতাকর্মীরা। এ সময় শোভাযাত্রা বের করতে চাইলে এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ ও ছত্রভঙ্গ করে দেয়। পরে পুলিশ সদস্যরা অনুষ্ঠানের চেয়ার ও মঞ্চ ভাংচুর করে।
পুলিশ শহরের বিভিন্নস্থানে তল্লাশি চালিয়ে ৭জনকে আটক করেছে বলে সদর থানার ওসি আব্দুল লতিফ জানিয়েছেন। বিএনপি ও ছাত্রদলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে প্রশাসনের লোকজন এসে মঞ্চ ভাংচুর করে।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, এ ঘটনায় দলের ১০নেতাকর্মী আহত হয়েছেন। এ বিষয়ে পুলিশ সুপার ফারহাত আহমেদের কাছে জানতে চাইতে এড়িয়ে যান।