চৌমুহনী পৌরসভার ১০ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভার স্থগিত ১০ কেন্দ্রের ভোটগ্রহণ মঙ্গলবার সকাল ৮ টায় শুরু হয়েছে। সকাল সাড়ে ১০ টা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ চলছে।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পাঁচ স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের পাঁচ সদস্যের নিজস্ব পর্যবেক্ষক ও উচ্চ ক্ষমতা সম্পন্ন আরও একটি প্রতিনিধি দল এ পুনঃভোটগ্রহণ পর্যবেক্ষণ করছেন বলে জানা গেছে।

মঙ্গলবার সকাল ৮টায় থেকে একযোগে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মনির হোসেন জানান, ১০টি কেন্দ্রের প্রতিটিতে ১২ জন পুলিশ সদস্যসহ ২৬ জন নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করছেন।

এছাড়া, পুলিশের পাঁচটি ভ্রাম্যমাণ দল, চারটি স্ট্রাইকিং ফোর্স, র্যাবের পাঁচটি দল ও দুই প্লাটুন বিজিবি সদস্য সার্বক্ষণিক টহলে রাখা হয়েছে। নির্বাচনে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ মোট ১৩ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন বলেও জানা গেছে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর চৌমুহনী পৌরসভার নির্বাচনে কেন্দ্র দখল, ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারা, বাক্স ভাঙচুর ও পাল্টাপাল্টি হামলার ঘটনায় ২০ ভোটকেন্দ্রের মধ্যে ওই ১০টির ভোটগ্রহণ স্থগিত করা হয়। স্থগিত কেন্দ্রগুলোতে ভোটার সংখ্যা ২৪ হাজার ৩১০ জন।

যে ১০টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে তাতে মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে আক্তার হোসেন ফয়সল ৭ হাজার ৩২৭ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী জহির উদ্দিন হারুন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৭৯৩ ভোট।

Inline
Inline