চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এদিবস কে কেন্দ্র করে জেলা প্রশাসন এবং বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখা ও অঙ্গ সংগঠনসমূহ বিভিন্ন কর্মসূচি পালন করছে।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এরপর স্থানীয় শ্রীমন্ত টাউন হল চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ,চিরঞ্জিব বঙ্গবন্ধু ও আমাদের বঙ্গবন্ধু শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা স্থানীয় সরকারের উপ-পরিচালক আনজুমান আরার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ । বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার নিজাম উদ্দীন , জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু ।
এছাড়াও মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জাসহ বিভিন্ন প্রার্থানালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। চুয়াডাঙ্গা ছাড়া আলমডাঙ্গা, দামুড়হুদা, ও জীবননগর উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এর আগে সকাল সাড়ে ৬টার দিকে বাংলাদেশ আওয়ামীলীগ চুয়াডাঙ্গা জেলা শাখা কার্যালয় প্রাঙ্গণে আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস জাতীয় পতাকা ও যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পৌরসভার মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার দলীয় পতাকা উত্তোলন করেন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Inline
Inline