চালু হল সুন্দরগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশন

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা সংবাদদাতা : অবশেষে উপজেলার ৬ লক্ষ মানুষের প্রাণের দাবী সুন্দরগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশনটি ব্যারিস্টার শামীম হায়দার এমপি’র হস্তক্ষেপে চালু হলো।
দীর্ঘ ১০ বছর পর সোমবার ফায়ার সার্ভিস স্টেশন চত্বরে ফায়ার সার্ভিস কার্যক্রম অনানুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাজেদুর রহমান সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম গোলাম কিবরিয়া, ফায়ার সার্ভিস ডিভিশন গাইবান্ধা জেলার উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম সরকার, নদী বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের আহ্বায়ক ছাদেকুল ইসলাম দুলাল, সুন্দরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ গোলাম মোস্তফা আহম্মেদসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।
ফায়ার সার্ভিস স্টেশনটির কার্যক্রম চালু হওয়ায় উপজেলার ৬ লক্ষাধিক মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবী বাস্তবে রূপ নিলো। ২০০৭ সালে ফায়ার সার্ভিস স্টেশনটির নির্মাণ কার্যক্রম শুরু হয় এবং ২০১২ সালে জনবল নিয়োগ পায়। সেই থেকে সুন্দরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনটি নিয়োগ প্রাপ্ত লোকবল পার্শ্ববর্তী উপজেলা গোবিন্দগঞ্জসহ বিভিন্ন কর্মরত ছিলেন। এদিকে উপজেলা বাসির প্রাণের দাবী ফায়ার সার্ভিস স্টেশনটির কার্যক্রম অদৃশ্য কারণে চালু না হওয়ায় বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী জাতীয় সংসদে উত্থাপন করেন এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে দ্রুত এর বাস্তবায়নের ব্যবস্থা করেন।