চার উইকেট হারিয়ে লাঞ্চে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ইনিংসে ফলোঅনে পড়েছিল জিম্বাবুয়ে। কিন্তু সফরকারীদের ফলোঅন না করিয়ে ব্যাটিং শুরু করেছে টাইগাররা। জিম্বাবুয়েকে বড় টার্গেট দেওয়ার লক্ষ্যে বুধবার সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে স্বাগতিকরা। কিন্তু ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপদে বাংলাদেশ। প্রথম সেশনে দ্রুত চার উইকেট হারিয়ে লাঞ্চ বিরতিতে গেল মাহমুদউল্লাহরা।

বিরতিতে যাওয়ার আগে প্রথম সেশনে চার উইকেটে ৭৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ৩৪ রানে অপরাজিত আছেন মোহাম্মদ মিথুন। তার সঙ্গে ২৪ রানে অপরাজিত আছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এখন পর্যন্ত ২৯৬ রানের লিডে রয়েছে মাহমুদউল্লাহ রিয়য়াদের দল। প্রথম ইনিংস শেষে বাংলাদেশের লিড ছিল ২১৮ রান।

বুধবার সকালে ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানে চার উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের পঞ্চম ওভারে দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাসকে ফেরান জিম্বাবুয়ের পেসার কাইল জারভিস। ওভারের প্রথম বলে জারভিসের ফাঁদে পা দেন ইমরুল কায়েস। অফ স্টাম্পের বাইরের বল পয়েন্ট দিয়ে উড়াতে চেয়েছিলেন ইমরুল। কিন্তু টাইমিং হয়নি। বল জমা পড়ে ব্রান্ডন মাভুতার হাতে। ১২ বলে ৩ রান করে ফিরেন ইমরুল। এরপর তৃতীয় বলে দারুণ ডেলিভারিতে লিটনকে সরাসরি বোল্ড করেন জারভিস।

এরপর দ্রুতই ফেরেন মুমিনুল হক। প্রথম ইনিংসে উজ্জ্বল মুমিনুল ফেরেন মাত্র ১ রান করে। ডেনাল্ড তিরিপানোর করা ইনিংসের ষষ্ঠ ওভারের চতুর্থ বলে উইকেটরক্ষক চাকাভার হাতে ধরা পড়েন তিনি। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা মশফিকুর রহিমও টিকতে পারেননি। মাত্র সাত রান করে ফিরেছেন তিনি। ইনিংসের ১৩তম ওভারে তিরিপানোর বলে মাভুতার হাতে ক্যাচ হন মুশফিক। এরপর রিয়াদ-মিথুন জুটিতে লড়ছে টাইগাররা।