চাকসু নির্বাচনসহ ছাত্র ইউনিয়নের ৩ দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের তফসিল ঘোষণাসহ তিন দফা দাবি জানিয়ে মানববন্ধন করেছে শাখা ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।

বুধবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে চাকসুর ভোটার তালিকা হালনাগাদ ও গঠনতন্ত্র যুগোপযোগী করে সংশোধনের দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, চাকসু নির্বাচন না হওয়ার ফলে বিশ্ববিদ্যালয়ে চলমান ছাত্র সংকট নিরসনে দীর্ঘদিন ধরে সিনেটে ছাত্র প্রতিনিধি নেই। এতে ছাত্র রাজনীতি রূপ নিচ্ছে- হল দখল, টেন্ডার বাণিজ্য ও অসুস্থ ধারায়। তাই জাতীয় নেতৃত্ব গড়ে তুলতে ও বিশ্ববিদ্যালয়ের সুস্থ পরিবেশ নিশ্চিত করতে অবিলম্বে চাকসু নির্বাচনের দাবি জানাই।

শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি ধীষণ চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌর চাঁদ ঠাকুরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- শাখা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমী, প্রচার প্রকাশনা সম্পাদক সৌরভ ধর, দফতর সম্পাদক জিতায়ন চাকমা এবং সমাজ কল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রত্যয় নাফাক। এছাড়া পাহাড়ি ছাত্র পরিষদ থেকে এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন প্লেটো খীসা।