চাঁদপুর-লাকশাম রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

এম এম কামাল, চাঁদপুর থেকে : চাঁদপুর থেকে লাকশাম পর্যন্ত রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদ দুই দিনের অভিযানের প্রথম দিনে প্রায় অর্ধ শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়।

শনিবার দুপুর ১টা চাঁদপুর বড় স্টেশন থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলেছে।

লাকশাম চাঁদপুরের রেল ভারপ্রাপ্ত কানুগো মোঃ আবু সাঈদ পাটওয়ারী জানান, বিভাগীয়া ভূ-সম্পত্তি কর্মকর্তা কিসিঞ্জার চাকমার নির্দেশে চাঁদপুর থেকে লাকশাম পর্যন্ত রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে। দুই দিনের উচ্ছেদ অভিযানের প্রথম দিনে প্রায় অর্ধ শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়। বাকিগুলো ধারাবাহিকভাবে রেলওয়ের পাশে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ের পি ডব্লিওটি কর্মকর্তা লেয়াকত হোসেন, ট্রাফিক ইন্সিপেক্টর টিআই আবু তাহের, জিআরপি থানার ওসি সরওয়ার।

বড় ষ্টেশনের বেশ কয়েকজন দোকানি জানায়, লাকশাম চাঁদপুরের রেল ভারপ্রাপ্ত কানুগো মোঃ আবু সাঈদ পাটওয়ারীকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে রেলওয়ের পাশে এই অবৈধ স্থাপনা করা হয়েছে। যে সব অবৈধ দোকানদারা টাকা দিয়েছে শুধু তাদের দোকান না ভেঙ্গে বাকিগুলো উচ্ছেদ করেছে। উচ্ছেদ অভিযানের সময় রেলওয়ের পাশে অবৈধ দোকানদাররা তাদের দোকান ভাঙন ঠেকাতে রেল ভারপ্রাপ্ত কানুগো ও রেল পুলিশকে টাকা দিয়ে ম্যানেজ করেছে বলে তারা অভিযোগ করে।