চাঁদপুরে প্রবল বৃষ্টিপাতে ডুবে গেছে শহরের অর্ধেক এলাকা

এম এম কামাল, চাঁদপুর থেকে : চাঁদপুরে ভোর থেকে দিনভর মুশলধারে প্রবল বৃষ্টিপাতের কারণে ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়ে নোংরা পানিতে ডুবে গেছে শহরের অর্ধেক এলাকা। এতে চরম ভোগান্তিতে পড়েছে স্কুল, কলেজগামী শিক্ষার্থী ও চাকুরীজীবি।
সোমবার দুপুরে সরজমিন চাঁদপুর পৌরসভার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, শহরের হাজী মহসিন রোড, কদমতলা, আলীমপাড়া, পালপাড়া, আদালতপাড়া, শহীদ মুক্তিযোদ্ধা সড়ক, বিটি রোড, স্বর্ণখোলা রোড, মাদ্রাসা রোড, নাজির পাড়া মমিনপাড়া, প্রফেসর পাড়া, বকাউল বাড়ি রোড, তালতলা করিম পাটোয়ারী এলাকা, রহমতপুর কলোনী এলাকা ও পুরানবাজারের অধিকাংশ এলাকার রাস্তাঘাটসহ বিভিন্ন পাড়া মহল্লার ঘরবাড়ি, দোকানপাট হাঁটুপানিতে তলিয়ে গেছে। এর ফলে নোংরা পানির কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পৌর এলাকার শতশত পরিবারকে।
স্থানীয় মমিনপাড়ার ইমাম হোসেন, নাজির পাড়ার আব্দুর রহমান, হাজী মহসিন রোডের হার্ডওয়ার ব্যবসায়ী রিপনসহ পৌর এলাকার অনেকেই এ অবস্থার জন্য স্থানীয় ড্রেনেজ ব্যবস্থাকে দায়ী করেন। তবে পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের দাবি, পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা সচল রাখা হয়েছে। তবে স্থানীয় পৌরবাসী কিছু কিছু এলাকায় নতুন নতুন ঘরবাড়ি করতে যেয়ে তাদের অনেক মাটি বালি ড্রেনে গিয়ে ড্রেন অচল করে ফেলায় এলাকায় সাময়িক জলাবদ্ধতা তৈরী হয়েছে বলে স্বীকার করেন। চাঁদপুরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. শোহেব জানান, এই সময়ে সোমবার ২৪ ঘন্টায় সর্বোচ্চ ১৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তিনি জানান, সামনে আরো বৃষ্টি বাড়তে পারে। এলাকাবাসী জানান, দূর্বল ড্রেনেজ ব্যবস্থা এবং ড্রেনে ময়লা আবর্জনায় ভরপুর থাকায় এ জলবদ্ধতার সৃষ্টি হয়েছে।