চলে যাচ্ছেন ওয়েঙ্গার

Arsene_Wengerস্পোর্টস ডেস্ক : ইংলিশ জায়ান্ট আর্সেনালের কোচ আর্সেন ওয়েঙ্গার কবে অবসর নেবেন-এ প্রশ্নটি বহুদিনের, বহু ফুটবল বোদ্ধাদের। অবশেষে গানারদের বিদায় বলার সময়টা জানিয়ে দিলেন ওয়েঙ্গার।
৬৬ বছরে পা রাখতে চলা ওয়েঙ্গার জানিয়েছেন, ২০১৭ সালে আর্সেনাল ছেড়ে দেবেন তিনি।
২০১৬-১৭ মৌসুম পর্যন্ত আর্সেনালের সঙ্গে চুক্তি রয়েছে ওয়েঙ্গারের। এরপরই তিনি অবসর নেবেন বলে ইঙ্গিত দিলেন। তবে, আগেই বলেছিলেন যতদিন কোচিং উপভোগ করবেন ততদিন চালিয়ে যাবেন।
ক্লাবের বার্ষিক সভায় ওয়েঙ্গার জানান, ২০১৭ সাল পর্যন্ত আর্সেনালের সঙ্গে আমার চুক্তি রয়েছে। চুক্তির শেষ দিন পর্যন্ত আমি গানারদের হয়ে সাফল্যের সঙ্গে কাজ করে যেতে ইচ্ছুক। এরপরই আর কোচিং নিয়ে কাজ করব না। আমার মনে হচ্ছে, ২০১৭ সালই সঠিক সময় অবসর নেওয়ার।
ওয়েঙ্গার আরও জানান, গত ১৯ বছর ধরে আমি আর্সেনালের দায়িত্ব পালন করে আসছি। প্রথমদিকে আমি এতটা চাপে ছিলাম না। আমি আশা করব আমার উত্তরসূরি হিসেবে যিনি আর্সেনালের দায়িত্ব নেবেন, তিনি ক্লাবটিকে এগিয়ে নিতে যথাসাধ্য চেষ্টা করবেন।
১৯৯৬ সালে আর্সেনালের দায়িত্ব নেন ওয়েঙ্গার। এখন পর্যন্ত তার অধীনে গানাররা খেলেছে ১,০৭৮টি ম্যাচ। যেখানে ইংলিশ ক্লাবটি জয় পেয়েছে ৬২০টি ম্যাচে, পরাজয় মেনে নিয়েছে ২০৮টি ম্যাচে আর ড্র করেছে ২৫০টি ম্যাচে। ক্লাবকে তিনি তিনবার এফএ প্রিমিয়ার লিগের শিরোপা, ছয়বার এফএ কাপের শিরোপা আর ছয়বার এফএ কম্যুনিটি শিল্ডের শিরোপা পাইয়ে দিয়েছেন।

Leave a Reply

Inline
Inline