চলনবিলে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

নাটোর সংবাদদাতা : নাটোরের সিংড়ায় চলনবিলে নৌকা ডুবিতে আবুল শাহ (৫৫) নামে নিখোঁজ এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে রাজশাহীর ডুবুরী দল। শনিবার সন্ধ্যায় শ্রমিক বহনকারী একটি নৌকা পাটকোল বিলে ডুবে যায়। রাজশাহীর ডুবরী দল রাত তিনটা থেকে তিন ঘণ্টা অনুসন্ধান চালিয়ে রবিবার ভোর ৬টার দিকে নিখোঁজ আবুল শাহর লাশ উদ্ধার করে।

নিহত আবুল শাহ সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়নের রাখালগাছা গ্রামের মৃত আসকান আলীর ছেলে।

পুলিশ ও ফায়ার স্টেশন সূত্রে জানা যায়, সিংড়া পৌসভার শৈলমারী এলাকায় সড়ক উন্নয়ন কাজের ১৮ জনের একদল শ্রমিক শনিবার সন্ধ্যায় কাজ শেষে পাটকোল বিলের খেয়া ঘাট থেকে একটি ডিঙি নৌকায় করে সিংড়া শহরে ফিরছিলেন।

অতিরিক্ত যাত্রীর কারণে নৌকাটি কিছুদুর যাওয়ার পরে ডুবে যায়। যাত্রীদের প্রায় সকলেই সাঁতরে তীরে উঠলেও আবুল শাহ নামের ওই শ্রমিক নিখোঁজ হন। পরে খবর পেয়ে রাজশাহী থেকে ডুবরী দল শনিবার রাত তিনটার দিকে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। রবিবার ভোর ৬টার দিকে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করে।

এদিকে নৌকা ডুবির ঘটনায় বেঁচে যাওয়া আমিরুল ইসলাম নামের এক যাত্রী জানান, অতিরিক্ত লোকের কারণেই লোকটি বিলের মধ্যে গিয়ে ডুবে যায়। তিনি সাঁতরে রাস্তায় উঠে আসেন।

রাজশাহী ফায়ার স্টেশন অফিসার ফরিদ উদ্দিন জানান, চলনবিলের পাটকোল বিলে নৌকাটি ডুবে যায়। ভোর থেকে অনুসন্ধান চালিয়ে মৃত উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।