চলতি মৌসুম শেষে আমার ক্যারিয়ারের ইতি টানবো: শোয়েনস্টাইগার

খেলাধুলা ডেস্কঃ অবশেষে অবসর নিয়েই নিলেন বিশ্বকাপজয়ী জার্মান তারকা বাস্তিয়ান শোয়েনস্টাইগার। জাতীয় দল থেকে অবসর আগে নিলেও এবার ক্লাব ফুটবলকেও বিদায় বললেন জার্মানির এ মিডফিল্ডার।

সাবেক বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার ইউনাইটেড ও শিকাগো ফায়ার তারকা শেষ ৩ বছর কাটিয়েছেন মেজর লিগ সকারে। তবে তার ক্যারিয়ারের সেরা সময় কেটেছে বাভারিয়ানদের হয়ে। জার্মান জায়ান্টদের জার্সিতে ৫০০ ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। এই সময়ে ৮টি বুন্দেসলিগা, ১টি চ্যাম্পিয়নস লিগ জেতার স্বাদ পেয়েছেন তিনি।

জাতীয় দলের জার্সিতে ১২০টি ম্যাচ খেলেছেন ৩৫ বছর বয়সী শোয়েনস্টাইগার। গোল পেয়েছেন ২৪টি। জার্মানির হয়ে তার সেরা অর্জন ২০১৪ সালের বিশ্বকাপ জয়। বিশ্বকাপ জেতা জোয়াকিম লো’র দলের মিডফিল্ডের অন্যতম বড় ভরসা ছিলেন তিনি। পার মার্তেসেকার, ফিলিপ লাম, বাস্তিয়ান শোয়েনস্টাইগার, মিরোস্লাভ ক্লোসাদের নিয়ে গঠিত জার্মান দলটি প্রতিপক্ষের কাছে রীতিমত ত্রাস সৃষ্টি করেছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে শোয়েনস্টাইগার লিখেছেন, ‘সময় হয়েছে। আমি চলতি মৌসুম শেষে আমার পেশাদার ক্যারিয়ারের ইতি টানবো। আমি বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার ইউনাইটেড, শিকাগো ফায়ার এবং জার্মান জাতীয় দলকে ধন্যবাদ জানাতে চাই। তোমাদের জন্যই অবিশ্বাস্য সময় কেটেছে আমার।’