চবিতে খালেদা জিয়া হলের দুই আবাসিক শিক্ষকের পদত্যাগ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বেগম খালেদা জিয়া হলের দুই আবাসিক শিক্ষক রুনা সাহা ও জিয়াউর রহমান প্রদত্যাগ করেছেন। নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে ছাত্রীদের টানা আন্দোলনের মুখে পদত্যাগপত্র জমা দিয়েছেন তারা।

বুধবার সন্ধ্যায় হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. আবুল কাসেম বিষয়টি নিশ্চিত করেন।

প্রভোস্ট বলেন, ‘হলের আবাসিক শিক্ষক রুনা সাহা ও জিয়াউর রহমান তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনা করে অফিসিয়াল সিদ্ধান্ত নেব।’

প্রসঙ্গত, আবাসিক হলে নানা অনিয়ম, ছাত্রীদের সাথে দুর্ব্যবহার ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে হাউস টিউটর রুনা সাহা ও জিয়াউর রহমানের পদত্যাগ দাবি করে টানা তিনদিন ধরে হল গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন বেগম খালেদা জিয়া হলের ছাত্রীরা। এছাড়াও গত রবিবার হলে অবস্থানরতরা প্রভোস্ট ড. আবুল কাসেমকে প্রায় তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। পরবর্তীতে সহকারী প্রক্টর লিটন মিত্রের উপস্থিতিতে সমস্যা সমাধানের আশ্বাসে রাত সাড়ে ৯টার দিকে তালা খুলে দেন ছাত্রীরা। পরের দিন সোমবার প্রশাসন কোনে ব্যবস্থা না নেয়ায় ফের বিক্ষোভ কর্মসূচি চালান তারা। এ সময় ওই দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন বিক্ষুদ্ধ ছাত্রীরা। অবশেষে আজ ছাত্রীদের টানা আন্দোলনের মুখে পদত্যাগপত্র জমা দিলেন রুনা সাহা ও জিয়াউর রহমান।

Inline
Inline