চট্টগ্রামে ২ ভবন ও ৫ ফার্মেসি মালিককে জরিমানা

চট্টগ্রাম সংবাদদাতা : চট্টগ্রামে দুই ভবন ও পাঁচ ফার্মেসি মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) নগরের কল্পলোক আবাসিক এলাকায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালতের স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী ও খুলশি থানার ঝাউতলা বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান পৃথক এ দুটি অভিযানে নেতৃত্ব দেন।

সিডিএর স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী বলেন, ‘কল্পলোকের আবাসিকের দুই ভবন মালিক রুবেল বিশ্বাস ও মো. ওসমান গণির বিরুদ্ধে নকশা না মেনে ভবন তৈরির অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় ১ মাসের মধ্যে অবৈধ অংশ ভেঙে সচিত্র প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া নকশাবহির্ভূত ভবন নির্মাণের অপরাধে ভবন মালিক রুবেল বিশ্বাসকে ৩ লাখ টাকা ও মো. ওসমান গণিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।’

এদিকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, মেয়াদোত্তীর্ণ, অনিবন্ধিত ওষুধ বিক্রি ও লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে ড্রাগ আইন-১৯৪০ এর ১৮ ধারায় খুলশি থানার ঝাউতলা বাজার এলাকার ফার্মেসি কেয়ারকে ১০ হাজার, জীবন ড্রাগ হাউসকে ১০ হাজার, মনজু মেডিকেল হলকে ১০ হাজার, নাসির ফার্মেসিকে ৫ হাজার, জনতা মেডিকেল হলকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।