ঘূর্ণিঝড়-বুলবুল মোকাবেলায় বাংলাদেশ বেতার খুলনার বিরতিহীন সম্প্রচার

‘দুর্যোগে ও দুঃসময়ে বেতার’-প্রতিপাদ্যকে করণীয় ধরে অতীতের যেকোন প্রাকৃতিক দুর্যোগের সময় বাংলাদেশ বেতার, খুলনা যেভাবে দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছিল, ঘূর্ণিঝড় বুলবুল-এর ক্ষেত্রেও এর ব্যতিক্রম ঘটেনি।
মহাবিপদ সংকেত বাড়ার সাথে সাথে বাংলাদেশ বেতার শুরু করে বিরতিহীন সম্প্রচার। মহান আল্লাহপাকের শানে হামদ-নাত প্রচারের মাঝে মাঝে উপকূলীয় এলাকার প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের ঘূর্ণিঝড় বুলবুলের দুর্যোগ মোকাবেলায় গৃহীত বিভিন্ন উদ্যোগ নিয়ে সাক্ষাৎকার প্রচার করা হয়। বাংলাদেশ বেতার, খুলনা কেন্দ্রের প্রচার আওতায় থাকা উপকূলীয় এলাকার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে থাকা লোকদের সাক্ষাৎকার প্রতিনিধিদের মাধ্যমে ধারণ করে তা’ বিভিন্ন সময়ে প্রচার করা হয়। এছাড়া উপকূলীয় এলাকার দুর্যোগ প্রস্তুতি ও সম্ভাব্য দুর্যোগে জানমালের ক্ষয়ক্ষতি ন্যূনতম পর্যায়ে কমিয়ে আনতে সমাজের সর্বস্তরের মানুষ কীভাবে সম্পৃক্ত হতে পারে তা’ নিয়ে বিশেষ প্রামাণ্য প্রচার করা হয়।
এছাড়া, আঞ্চলিক বার্তা সংস্থা, খুলনা উপকূলীয় জেলা-খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা এবং মংলা সংবাদদাতাদের মাধ্যমে উপকূলীয় সকল জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, সাধারণ জনগণ, জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবকদের ভয়েস রিপোর্টিং কেন্দ্রীয় বার্তা সংস্থার মাধ্যমে একাধিক জাতীয় সংবাদে প্রচারের ব্যবস্থা করে, যা’ বাংলাদেশ বেতার, খুলনাসহ অন্যান্য কেন্দ্র্র একযোগে রিলে করে।
তথ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ বেতারের সদর দপ্তরের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে বাংলাদেশ বেতার, খুলনার অনুষ্ঠান, বার্তা ও প্রকৌশল শাখা ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠান প্রচার করে জানমালের ক্ষয়ক্ষতি কমাতে ব্যাপকভাবে কাজ করে।-খবরঃ বিজ্ঞপ্তির।