ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি : কেসিসি মেয়র

সংবাদ বিজ্ঞপ্তি : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে সে স্বপ্ন পূরণ হয়। কিন্তু স্বাধীনতা বিরোধী ঘাতক চক্রের ষড়যন্ত্রের কারণে স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার কাজ বাধাগ্রস্থ হয়। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে সেই অসমাপ্ত কাজ আবার সচল হয়েছে। তিনি বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। তাঁর আদর্শকে ধারণ করে অসমাপ্ত কাজ বাস্তবায়নের মধ্য দিয়েই তাঁর প্রতি সম্মান জানাতে হবে এবং নি:স্বার্থভাবে সমর্থনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।
সিটি মেয়র আজ রবিবার বিকেলে বাংলাদেশ ব্যাংক-খুলনার অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ-খুলনা এ আলোচনা সভার আয়োজন করে।
পরিষদের সভাপতি মো: রিয়াজুল হক-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মো: সাইফুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে আলোচনা করেন বাংলাদেশ ব্যাংক-খুলনার নির্বাহী পরিচালক মো: মোশাররফ হোসেন খান ও বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) সুধা রাণী দাশ। স্বাগত বক্তৃতা করেন পরিষদের সাধারণ সম্পাদক মো: শাহাজাদা সবুজ। অন্যান্যের মধ্যে ব্যাংকের অফিসার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সভাপতি মো: মাসুম বিল্লাহ, সিনিয়র সাংবাদিক মোজাম্মেল হক হাওলাদার প্রমুখ বক্তৃতা করেন। ব্যাংকের কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।
সকালে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগর ভবনে কঞ্জারভেন্সী বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে এক জরুরী সভায় মিলিত হন। সিটি মেয়র ডেঙ্গু নির্মূল না হওয়া পর্যন্ত মশক নিধন অভিযান অব্যাহত রাখা এবং পাশাপাশি জলাবদ্ধতা নিরসনসহ পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম আরো জোরদার করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন। সচিব মো: আজমুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ, কঞ্জারভেন্সী অফিসার মো: আনিসুর রহমানসহ সহকারী কঞ্জারভেন্সী অফিসার ও সুপারভাইজারগণ সভায় উপস্থিত ছিলেন।