ঘরে স্বামী রেখে স্ত্রীর দ্বিতীয় বিয়ে, ইসলাম কি বলে?

ধর্ম ডেস্ক : ঘরে স্বামী থাকতেও অনেক স্ত্রী গোপনে অন্য পুরুষের সঙ্গে সম্পর্ক করেন। এমনকি স্বামীকে না জানিয়ে অনেক সময় স্ত্রী দ্বিতীয় কোনও পুরুষকে বিয়েও করে ফেলেন।

ইসলামি শরিয়ত মতে, আগের তরফের স্বামীর সঙ্গে তালাক না হওয়া পর্যন্ত অন্য কাউকে বিয়ে করা যাবে না। আগের স্বামী থাকতে অন্য পুরুষের সংস্পর্শ সম্পূর্ণ নাজায়েজ।

মহান আল্লাহ যে সকল মহিলাকে বিবাহ করা হারাম বলেছেন, তার মধ্যে একজন হল বিবাহিত মহিলা। যে কোনও স্বামীর বিবাহ বন্ধনে বর্তমানে সংসার করছে এবং তালাক হয়নি তাদের বিয়ে করা ইসলাম সম্মত নয়।

মহান আল্লাহ বলেছেন, “নারীদের মধ্যে তোমাদের অধিকারভুক্ত দাসী ব্যাতিত সকল সধবা তোমাদের জন্য নিষিদ্ধ, তোমাদের জন্য এ হল আল্লাহ্‌র বিধান। উল্লেখিত নারীগণ ব্যাতীত আর সকলকে বিবাহ করা তোমাদের জন্য বৈধ করা হল; এই শর্তে যে, তোমরা তাদেরকে নিজ সম্পদের বিনিময়ে বিবাহের মাধ্যমে গ্রহণ করবে, অবৈধ যৌন সম্পর্কের মাধ্যমে নয়।” (নিসাঃ ২৪)

অতএব, একজনের স্ত্রী অবস্থায় থাকাকালে অন্যের সাথে বিবাহ বন্ধনই শুদ্ধ হবে না। কিন্তু অনেক সময়ই প্রেমে অন্ধ হয়ে কিংবা পরকীয়ার সম্পর্কে জড়িয়ে নারী ব্যভিচারী হয়ে উঠে। ধার্মিক নারী এসব থেকে সদা সর্বদা নিজেকে দূরে রাখেন।

Inline
Inline