ঘরের মাঠে নামছে রিয়াল

লা লিগার চলমান আসরে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অ্যাতলেটিকো বিলবাওকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের শিষ্যরা ফেভারিট হিসেবেই বিলবাওয়ের বিপক্ষে মাঠে নামবে।

শনিবার বাংলাদেশ সময় রাত নয়টায় মুখোমুখি হবে দুই দল।

গত বছরের সেপ্টেম্বরে লা লিগার প্রথম পর্বে বিলবাওয়ের মাঠে ২-১ গোলে জয় পায় রিয়াল। এ ম্যাচেও জয় ভিন্ন কিছুই ভাবছেন না রোনালদো-বেনজেমা বাহিনী। সাম্প্রতিক ফর্মেও দারুণ করে চলেছে জিদান শিষ্যরা। ফরাসি কিংবদন্তি জিদানের অধীনে লা লিগার ৫ ম্যাচ থেকে রিয়াল তুলেছে ১৩ পয়েন্ট।

পরিসংখ্যানে বিলবাওয়ের থেকে অনেক এগিয়ে রিয়াল। এ ম্যাচে মাঠে নামার আগে সবশেষ ১২বার মুখোমুখি দেখায় মাত্র একবারই হেরেছে রিয়াল। বিলবাওয়ের বিপক্ষে নিজেদের মাটিতে রিয়াল দশটি ম্যাচ জিতেছে। সবশেষ ৫ ম্যাচের কোনোটিতেই হারেনি জিদানের শিষ্যরা। আর দুটি জয়, দুটি পরাজয় আর একটি ড্র নিয়ে সবশেষ নিজেদের ৫টি ম্যাচ সম্পন্ন করেছে বিলবাও।

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে চার পয়েন্ট কম নিয়ে রিয়ালের বর্তমান অবস্থান তিন নম্বরে। ২৩ ম্যাচের তাদের সংগ্রহ ৫০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা বার্সার পয়েন্ট সর্বোচ্চ ৫৪। তিন নম্বরে রয়েছে ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট পাওয়া অ্যাতলেতিকো মাদ্রিদ।