গ্রিন ইউনিভার্সিটিতে তিন দিনের প্রযুক্তি উৎসব

ডেস্ক : কম্পিউটার বিজ্ঞানের নানা অনুষঙ্গ নিয়ে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে তিন দিনব্যাপী প্রযুক্তি উৎসব (সিএসই কার্নিভাল-২০১৮) অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দ্বিতীয় বারের মতো আয়োজিত এই উৎসব শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে এক মিলনমেলায় রূপ নেয়। যার সমাপনী অনুষ্ঠান শুক্রবার পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয়।

এ সময় কম্পিউটার বিজ্ঞানী অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ, উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, ডিন অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, কম্পিউটার বিজ্ঞানের যুগে এই শুধু প্রযুক্তি জানা নয়, এর ব্যবহারজ্ঞানও জরুরি। এ কারণেই সিএসই কার্নিভালের উদ্যোগ। সিএসই বিভাগের উদ্যোগে শিগগির সব বিশ্ববিদ্যালয়কে এক করে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি উৎসবের আয়োজন করা হবে জানান চেয়ারম্যান ড. মো. আব্দুর রাজ্জাক।

প্রসঙ্গত, উৎসবের প্রথম দিনে অনুষ্ঠিত হয় ইন্ডাস্ট্রিয়াল টক, প্রোগ্রামিং কনটেস্ট, ইন্টারনেট অব থিংস: ডিজাইন অ্যান্ড ইমপ্লেমেন্টশন’।

দ্বিতীয় দিনে ‘গেমিং কনটেস্ট, ‘প্রোজেক্ট শোয়িং অ্যান্ড কম্পিটিশন এবং ওয়ার্কশপ অন ওয়েভ ডেভেলপমেন্ট অ্যান্ড ক্যারিয়ার অপরচুনিটিস এবং তৃতীয় দিন ক্যারিয়ার কাউন্সিলিং এবং কালচারার প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।