গ্রাম যদি শহর হয় তাহলে গ্রাম নষ্ট হয়ে যাবে: এলজিআরডি প্রতিমন্ত্রী

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি : শহরের নাগরির সুবিধা গ্রামের মানুষকে দেওয়ার জন্য কর্মপরিকল্পনা তৈরী হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) বিকেলে ঝিনাইদহ সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, গ্রাম হবে শহর শ্লোগানটি মূলত গ্রামের মানুষ শহরের সকল নাগরিক সুবিধা পাবে। গ্রাম যদি শহর হয় তাহলে গ্রাম নষ্ট হয়ে যাবে। গ্রামের একটি নিজস্ব ঐতিহ্য আছে, কৃষি আছে, সাংস্কৃতি আছে, নির্মল বাতাস আছে। এটা কিন্তু নষ্ট করা যাবে না। তাই বলা হচ্ছে গ্রামের মানুষকে শহরের সকল নাগরিক সুযোগ সুবিধা পাবে। ইতিমধ্যে এ নিয়ে মিটিং হয়েছে। কর্মপরিকল্পনা বিশ্লেষণ ও যাচাই বাছাই শেষে প্রধানমন্ত্রীকে জানিয়ে আমরা কাজ শুরু করব।

প্রতিমন্ত্রী বলেন, এটা নিশ্চিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তা করে দেখান। তিনি (শেখ হাসিনা) গতবার বলেছিলেন শতভাগ বিদ্যুতায়ন করা হবে, বাংলাদেশকে ডিজিটাল করা হবে তা কিন্তু করে দেখিয়েছেন। তাই গ্রামের মানুষের শহুরে সুযোগ সুবিধা দেওয়ার জন্য পর্যাপ্ত বাজেট আছে। এটাও তিনি বাস্তবায়ন করবেন।

এর আগে এলজিআরডি প্রতিমন্ত্রী ঝিনাইদহ পৌরসভা ও পৌরসভার বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শণ করেন। এসময় ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু, অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।