গোবিন্দগঞ্জে বালু বোঝাই ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বালু বোঝাই ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে সাব্বির মিয়া(৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন শিশুটির মা সালমা বেগম ও দাদী পারভীন বেওয়া। পরে আহতদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় উপজেলার তালুক কানুপুর ইউনিয়নের সমসপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশু সাব্বির একই এলাকায় পাপুল মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিশু সাব্বির তাঁর মা ও দাদী মিলে কাটাখালী বালুয়াহাট থেকে বাজার করে ভ্যানযোগে বাড়ি ফিরছিলো। পথিমধ্যে সমসপাড়া এলাকা থেকে দ্রুতগতিতে আসা চন্ডিপুর গ্রামের জাফুরুলের বালু বোঝাই ট্রাক্টর ভ্যানটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ভ্যানে থাকা শিশু সাব্বির ছিটকে গিয়ে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এতে সাব্বিরের মা ও দাদী আহত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একে এম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় ঘাতক ট্রাক্টরটিকে আটক করা হলেও চালক পালিয়ে যায়।

নিহত শিশুর পরিবারের অভিযোগ, জাফিরুলের ট্রক্টরটি ইচ্ছাকৃত ভাবে বে-পরোয়াভাবে চালিয়ে অটো ভ্যানকে চাপা দিয়ে শিশু ছাব্বির এর মৃত্যু ঘটিয়েছে। এঘটনায় তারা এ ধরনের দুঘর্টনা এড়াতে দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিপূরণ দাবী করেছেন।