গোবিন্দগঞ্জে কীটনাশকের প্যাকেট খেয়ে পোষা হাতি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা সংবাদদাতা : গতকাল (বৃহস্পতিবার) রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সার্কাসের একটি হাতি দিয়ে লোকজনের কাছ থেকে টাকা আদায়ের সময় হাতি টি এক ব্যক্তির হাত থেকে কীটনাশকের প্যাকেট নিয়ে খেয়ে উন্মাদ হয়ে পড়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, ১৫-১১-১৮ ইং,(বৃহস্পতিবার) রাত আনুমানিক সাড়ে ৮টায় গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর বাজারে সার্কাসের একটি হাতি দিয়ে হাতিচালক (মাহুত) লোকজনের কাছ থেকে টাকা আদায় করছিল। এরই এক পর্যায়ে হাতিটি এক ব্যক্তির হাত থেকে কীটনাশকের প্যাকেট নিয়ে গিলে ফেলে। এর কিছুক্ষণ পর থেকেই হাতি টি বিষক্রিয়ায় দাপাদাপি শুরু করে দেয়। এক সময় হাতি টি উন্মাদ হয়ে কোচাশহর বাজারের একটি বাসার দেয়াল ভেঙ্গে পুকুরে ঝাঁপিয়ে পড়ে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত হাতি টি পুকুরের মধ্যে দাপাদাপি করছিল। এ ঘটনায় ওই পুকুরপাড়ে শত শত লোক ভীড় জমিয়েছে। হাতি উদ্ধারে এখনো কোন পদক্ষেপ নেয়া হয়নি। ধারণা করা হচ্ছে কিছুক্ষণ পড়েই হয়তো বিষ ক্রিয়ায় হাতিটি মৃত্যুর কোলে ঢুলে পড়তে পারে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ইউনিট ইনচার্জ আবদুল হামিদ জানান, ঘটনাটি ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয়ে জানানো হলে সেখান থেকে বলা হয় যেহেতু হাতি টি উন্মাদ হয়ে পড়েছে সেহেতু প্রাণের ঝুঁকি থাকতে পারে বলে তাদেরকে সতর্ক করা হয় এবং বিষয়টি বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের জানানো হয়।