গোপালগঞ্জে সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

Gopalgonj Photo-1এম শিমুল খান, গোপালগঞ্জ প্রতিনিধি: পেশাগত দায়িত্ব পালন কালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার দৈনিক সমকালের প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতন ও হয়রানীর প্রতিবাদে কালোব্যাজ ধারন, মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে গোপালগঞ্জে।
গতকাল রবিবার সকাল ১১টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতন ও হয়রানীর প্রতিবাদে কালোব্যাজ ধারন, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাব কর্তৃক আয়োজিত এ সকল কর্মসুচীতে গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের সকল সদস্য ছাড়াও জেলায় কর্মরত বিভিন্ন পত্রিকার সাংবাদিকগন অংশ নেন। এ ছাড়াও জেলার সকল শ্রেনী পেশার সাধারন মানুষ এ সমাবেশে একাত্ততা ঘোষনা করেন।
সমাবেশে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক ডেসটিনি পত্রিকার জেলা প্রতিনিধি আরিফুল হক আরিফ, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের সভাপতি ও দৈনিক অনির্বাণ পত্রিকার জেলা প্রতিনিধি ফরিদ আহম্মেদ মিয়া, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের সহ-সভাপতি ও দৈনিক ভোরের রানার পত্রিকার জেলা প্রতিনিধি পারভেজ লিপু, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের সহ-সভাপতি ও দৈনিক একুশের বানী পত্রিকার জেলা প্রতিনিধি সুলতান আহম্মেদ, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের মহাসচিব ও দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক যুগের সাথী পত্রিকার নির্বাহী সম্পাদক এম শিমুল খান, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের যুগ্ম মহাসচিব ও সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার জেলা প্রতিনিধি মো: কবির হোসেন শরীফ, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের যুগ্ম মহাসচিব দৈনিক ঢাকা প্রতিদিন ও সাপ্তাহিক আলোড়ন পত্রিকার জেলা প্রতিনিধি কে এম শফিকুর রহমান, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের যুগ্ম মহাসচিব ও দৈনিক বর্তমান সময় পত্রিকার জেলা প্রতিনিধি এ জেড আমিনুজ্জামান রিপন, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক নারী কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি বি এম সুজন আহম্মেদ মুরাদ, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের অর্থ সম্পাদক ও দৈনিক নতুন সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি এম আরমান খান জয়, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক ভোরের দর্পণ পত্রিকার জেলা প্রতিনিধি কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের ক্রীড়া সম্পাদক ও দৈনিক লাল সবুজ পত্রিকার জেলা প্রতিনিধি মো: ইনছান শেখ, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও লিড নিউজ ২৪ ডটকম পত্রিকার জেলা প্রতিনিধি মো: সাহাদত হোসেন প্রমুখ।
এ ছাড়াও বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের নির্বাহী সদস্য ও সাপ্তাহিক মাতৃমুক্তি পত্রিকার প্রতিনিধি হারুন অর রশীদ, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক প্রর্বতন পত্রিকার প্রতিনিধি মো: মোমরেজ শেখ, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার প্রতিনিধি এমামুল হক বিশ্বাস, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক তথ্য পত্রিকার প্রতিনিধি শফিকুল ইসলাম, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক অর্নিবান পত্রিকার প্রতিনিধি গোপাল সরকার, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক বজ্রশক্তি পত্রিকার ভ্রাম্যমান প্রতিনিধি ফকির মিরাজ আলী শেখ, গোপালগঞ্জ জেলা রিপোটার্স ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক অন্য দিগন্ত পত্রিকার প্রতিনিধি মো: শফিকুল ইসলাম প্রমুখ।
মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ পেশাগত দায়িত্ব পালন কালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার দৈনিক সমকালের প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতন ও হয়রানীর প্রতিবাদ জানান। তারা বলেন, যদি আব্দুল হাকিম শিমুলের হত্যাকারিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় দ্রুত না আনা হয় তা হলে অচিরেই কঠিন থেকে কঠিনতর কর্মসুচী ঘোষনা করে। এ চলমান আন্দোলনকে আরো বেগবান করা হবে। সাংবাদিক হত্যার সুষ্ঠ বিচারের স্বার্থে সাংবাদিকরা আগামী দিনে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ ভাবে রাজপথে থেকে বৃহত্তর আন্দোলনের ডাক দিবে।
তারা আরো বলেন, আমরা আশা করি মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্টমন্ত্রী, আইনমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ বিষয়টি জরুরী ভাবে আমলে এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

Inline
Inline