গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ী জে বি পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে অভিভাবক সদস্য নাসির হাওলাদার বাদী হয়ে শিক্ষা মন্ত্রনালয় ও দূর্নীতি দমন ব্যুরোসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতি, স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্মসাৎ এর অভিযোগ করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায় ০১/০৯/২০১৩ সাল থেকে ৩১/১০/২০১৬ পর্যন্ত প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদ বিদ্যালয়ের অধ্যায়নরত ৫৭৭ জন ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ও বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নের থেকে আদায়কৃত অর্থ হতে ৩০ লক্ষ টাকা আত্মসাৎ করে। এছাড়াও তিনি ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়, বৃত্তি ও উপবিত্তি প্রাপ্তদের কাছ থেকে টাকা আদায় করে ব্যাংকে জমা না করে নিজের কাছে রাখা এবং হিসাব খাতায় ফ্রি হাফ ফ্রি দেখানোর অভিযোগ রয়েছে। এর আগে ০৯/১১/২০১৬ তারিখে তদন্ত প্রতিবেদন দাখিল করেন অভ্যন্তরিন নিরীক্ষা কমিটির ৯ সদস্য।
এ ব্যাপারে প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদ বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগের কোনটিই সঠিক নয় সবই ভুয়া।
এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: রেজাউল হাওলাদার বলেন, সে যদি অসংগতি কোন কাজ করে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।