গোপালগঞ্জের কোটালীপাড়ায় চাকুরি দেয়ার নামে টাকা নিয়ে প্রতারনা

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়ায় চাকুরি দেয়ার নামে লক্ষ লক্ষ টাকা নিয়ে প্রতারনা করছে চুন্নু বিশ্বাস নামের এক প্রতারক। সে উপজেলার শুয়াগ্রামের মৃত সোনামুদ্দিন বিশ্বাসের ছেলে।
একই গ্রামের ভুক্তভোগী নুরুল বিশ্বাসের ছেলে আনিস বিশ্বাস অভিযোগ করে বলেন, কিছু দিন পূর্বে আমিনুল ইসলাম চুন্নু আমাকে ঢাকা বিমান বন্দরে চাকুরী দেওয়ার কথা বলে ১ লক্ষ ৫০ হাজার টাকা নেয় কিন্তু সে আমাকে বিমান বন্দওে চাকুরি না দিয়ে বেসরকারী কোম্পানী এম/এস এস/আর ট্রেডিংয়ে নিরাপত্তা প্রহরী পদে সাড়ে ৮ হাজার টাকা বেতনে অস্থায়ী ভাবে নিয়োগ দেয়। এর আগে সে ২৫ হাজার টাকা বেতনে বিমান বন্দওে সরকারি চাকরি দেওয়ার কথা বলে টাকা গুলো নেয়। এখন টাকা চাইলে সে বিভিন্ন ধরনের প্রতারনা করে এমনকি হুমকি-ধুমকি দিয়ে ভয় দেখায়। অপরদিকে আরেক ভুক্তভোগী একই গ্রামের জিতেন রায়ের ছেলে রবীন রায়কে ভালো চাকরি দেবে বলে জমি বিক্রি করে ১ লক্ষ টাকা নেয়।
তিনি অভিযোগ করে বলেন, আমি অত্যন্ত গরীব মানুষ আমাকে ভালো চাকরি দিবে বলে চুন্নু বিশ্বাস ১ লক্ষ টাকা নেয় কিন্তু সে ভালো কোন চাকরি না দিয়ে বেসরকারী কোম্পানী এম/এস এস/আর ট্রেডিংয়ে নিরাপত্তা প্রহরী পদে সাড়ে ৮ হাজার টাকা বেতনে অস্থায়ী ভাবে কাজ দেয়। সেখানে থাকার ব্যবস্থা নাই, ৮ ঘন্টার স্থলে ১২ ঘন্টা কাজ করার কথা বলে হয়রানি করে। এখন টাকা ফেরত চাইলে সে নানা ধরনের প্রতারনা করে, ভালো চাকরির আসায় টাকা দিয়ে আমরা এখন সর্বশান্ত হয়েছি। আমরা আমাদের টাকা ফেরত চাই।
এছাড়াও প্রতারক চুন্নু বিশ্বাসের নামে গ্রামের বিভিন্ন সহজ-সরল তরুন-তরুনীদের কাছ থেকে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে চুন্নু বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জামানত হিসাবে কিছু টাকা তারা নিজের হাতে দিয়েছে, বিষয়টি আমার ভাইয়েরা জানে।