গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিজয় দশমী’র নৌকা-বাইচ অনুষ্ঠিত

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়ায় ঘাঘর নদীতে বিজয় দশমী উপলক্ষে রবিবার বিকেলে ঐতিহ্যবাহী নৌকা-বাইচ অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে এবং স্ট্যান্ডার্ড ব্যাংকের সার্বিক সহযোগিতায় ও ঘাঘর বাজার বনিক সমিতির ব্যবস্থাপনায় এ নৌকা-বাইচ অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে ৩ টায় এ নৌকা-বাইচের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিঃ এর চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহ্মদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর নিজ-নির্বাচণী এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক শেখ মোহম্মদ আব্দুল্লাহ এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ-নির্বাচণী এলাকা কোটালীপাড়ায় প্রতি বছরের ন্যায় এবারও এ নৌকা-বাইচে ছান্দি, বাচারী, জয়নগর ও কোষা সহ বিভিন্ন প্রকারের শতাধিক নৌকা অংশ নেয়। কাশ, টিকারী ও ঢাঁকের বাজনায় মুখরিত হয় ঘাঘর নদীর দু’পাড়। বসে গ্রামীণ মেলা। হাজার হাজার নারী-পুরুষ দৃষ্টিনন্দিত এ নৌকা-বাইচের এ কুচ্্ দেখে মুগ্ধ হয়। উদ্বেলিত হয়ে ওঠে আনন্দ-উচ্ছ্বাসে।
বাইচ শেষে প্রতিযোগী নৌকাগুলির মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় অংশ নেয়া প্রতিটি নৌকাকে পুরস্কার হিসেবে প্রধানমন্ত্রী প্রদত্ত একটি করে টেলিভিশন প্রদান করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক মোঃ মোকলেসুর রহমান সরকার, পুলিশ সুপার এস এম এমরান হোসেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ রুহুল আমীন, কোটালীপাড়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূণ কবির ও সহ-সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, পৌরসভার মেয়র এইচ এম অহিদুল ইসলাম ও সাবেক উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস সহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যগণ, স্থানীয় বিভিন্ন ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সেখানে উপস্থিত ছিলেন।

Inline
Inline